ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দুর্নীতির মামলায় নাজিব রাজাকের স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
দুর্নীতির মামলায় নাজিব রাজাকের স্ত্রীর ১০ বছরের কারাদণ্ড  মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মনসুর

দুর্নীতির তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মনসুরকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  বৃহস্পতিবার ( ১ সেপ্টেম্বর) মালয়েশিয়ান হাইকোর্টের পক্ষ থেকে এই রায় দেওয়া হয়।

 

হাইকোর্ট জানিয়েছে, ২০১৬ সালে ১৯ কোটি ৪০ লাখ রিঙ্গিত (৬ কোটি ১০ লাখ ডলার) ঘুষ নেয়ার বিনিময়ে বিদ্যুৎ কোম্পানি জাপাক হোল্ডিংসকে ১২৫ কোটি রিঙ্গিতের সৌর বিদ্যুতের কাজ পাইয়ে দেয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে তার (নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মনসুর) বিরুদ্ধে। ফার্স্ট লেডি থাকা অবস্থায় রাষ্ট্রীয় ক্ষমতা অপব্যবহার ও বিলাসবহুল জীবনযাপনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।  

রায়ের পর সাংবাদিকদের রোসমাহ মনসুর অশ্রুসিক্ত হয়ে বলেন, আজকে যা ঘটেছে তাতে আমি খুবই দুঃখিত। কেউ আমাকে অর্থ নিতে দেখেনি, কেউ আমাকে তা গুনতে দেখেনি।  

তবে কখন থেকে ১০ বছরের সাজা শুরু হবে তা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি আদালত। এরইমধ্যে রোসমাহর বিরুদ্ধে মানিলন্ডারিং ও কর ফাঁকির ১৭টি অভিযোগ রয়েছে।  

এর আগে গত ২৩ আগস্ট দুর্নীতির দায়ে কারাগারে পাঠানো হয় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে। এরইমধ্যে ১২ বছর সাজা ভোগ করা শুরু করেছেন ৬৯ বছরের এ রাজনীতিক। নাজিব রাজাক হলেন মালয়েশিয়ার শীর্ষ কোনো নেতা, দুর্নীতির দায়ে যাকে জেল খাটতে হচ্ছে। ২০২০ সালের জুলাইয়ে দোষী সাব্যস্ত হলেও, সে সময় আপিলের পর জামিনে ছাড়া পেয়েছিলেন নাজিব।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।