ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত মাহথির, হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
করোনায় আক্রান্ত মাহথির, হাসপাতালে ভর্তি ফাইল ছবি

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যদিও তিনি করোনা ভাইরাসের ৩ ডোজ টিকা নিয়েছিলেন।

খবর আল-জাজিরা

মাহাথিরের কার্যালয় থেকে দওেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবার (৩১ আগস্ট) সকালে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হয়েছেন এবং ‌চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আগামী কয়েক দিন ‌পর্যবেক্ষণের' জন্য তাকে দেশটির জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।   তবে এ বিষয়ে আর বিস্তারিত জানা যায়নি।

৯৭ বছরের এই রাজনীতিবিদের হৃদরোগ জনিত সমস্যাও রয়েছে। এজন্য চলতি বছরের জানুয়ারির শেষের দিকে বেশ কিছুদিন তাকে হাসপাতালে থাকতে হয়েছিল।

দুই দশকেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা ৯৭ বছরের এই রাজনীতিবিদের নন-এনারিয়ানের হৃদরোগের ইতিহাস রয়েছে। তার হার্ট অ্যাটাক এবং বাইপাস সার্জারি হয়েছে।

২০২১ সালের ডিসেম্বরেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুবার হৃদরোগে আক্রান্ত হন এই নেতা।

আধুনিক মালেয়েশিয়ার প্রতিষ্ঠাতা হিসেবে বিবেচিত মাহাথির মোহাম্মদ দুই দফায় দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। - প্রথমবার তিনি ১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ২৩ বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর দ্বিতীয় দফায় ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফিরে আসেন। কিন্তু অন্তর্দ্বন্দ্বের কারণে ২০২০ সালে তাকে ক্ষমতা ছাড়তে হয়।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।