ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১০ মামলায় ইমরানের জামিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
১০ মামলায় ইমরানের জামিন

চলতি বছরের মে মাসে আজাদি মার্চের ঘটনায় সাবেক পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মালা হয়েছিল ১৫টি। প্রথমে ৫টি মামলা থেকে তিনি জামিন পেয়েছিলেন।

এবার আরও ১০ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন তিনি।

দেশটির সম্প্রচারমাধ্যম জিও নিউজের অনলাইন মাধ্যমে এ খবর জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩০ জুলাই) জেলা ও দায়রা জজ কামরান বাশারত মুফতির আদালতে হাজির হয়ে জামিন চান পাকিস্তান তেহরিক ই ইনসাফের চেয়ারম্যান ইমরান। পরে বিচারক ১০টি মামলায় তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। প্রতিটি মামলায় তাকে ৫ হাজার টাকা করে জামানত দিতে হবে।

খবরে আরও বলা হয়, এর আগে গত ২১ জুলাই জেলা ও দায়রা আদালত ১০ মামলায় পিটিআই চেয়ারম্যানের অন্তর্বর্তীকালীন জামিন শনিবার পর্যন্ত বাড়িয়েছিলেন। নতুন করে জামিন লাভে ইমরানের আইনজীবী আদালতের কাছে আর্জি জানালে বিচারক আসামিকে সশরীরে উপস্থিত হতে বলেন। যে কারণেই আদালতে যেতে হয় ইমরানকে।

উল্লেখ্য, মে মাসের ওই মার্চে দাঙ্গার ঘটনায় ইসলামাবাদ পুলিশ পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও শাহ মাহমুদ কুরেশি এবং আসাদ উমরসহ কয়েকজন নেতার বিরুদ্ধে মামলা করে। এ ছাড়া সড়ক অবরোধ, রাষ্ট্রীয় কর্মকাণ্ডে বিঘ্ন ঘটানো, পুলিশ সদস্যদের ওপর হামলা ও সম্পত্তির ক্ষতির অভিযোগে মামলাগুলো নথিভুক্ত হয়। আবপাড়া, কোহসার, তরনল, লোহী ভিড়, রমনা, ভারা কাহু এবং সচিবালয় থানায় গত ২৮ মে মামলাগুলো দায়ের করে পুলিশ।

সূত্র : জিও।

বাংলাদেশ সময় : ২০২৮ ঘণ্টা, ৩০ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad