ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে মিলল লাখ লাখ রুপি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে মিলল লাখ লাখ রুপি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবন

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনে লাখ লাখ রুপি পাওয়া গেছে বলে দাবি করেছেন দেশটির সরকারবিরোধী আন্দোলনকারীরা। রোববার(১০ জুলাই) স্থানীয় একটি গণমাধ্যমের প্রতিবেদনের এ তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই।

 

তীব্র অর্থনৈতিক সংকটের মধ্যে চলা বিক্ষোভের মুখে শুক্রবার ( ০৮ জুলাই) নিজের সরকারি বাসভবন ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। পরদিন ওই ভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা করা একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা খুঁজে পাওয়া মুদ্রার নোটগুলো গণনা করছে। উদ্ধারকৃত অর্থ নিরাপত্তা ইউনিটের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।  

মনে করা হচ্ছে, শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজে করে প্রেসিডেন্ট গোতাবায়া দেশ ছেড়ে পালিয়েছেন। তিনি বুধবার পদত্যাগ করবেন বলেও জানা গেছে। শ্রীলঙ্কার সংসদের স্পিকার মাহিন্দা ইয়াপা আবেওয়ার্ধেনা এ তথ্য জানিয়েছেন।

১৯৪৮ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা লাভের পর সবচেয়ে মারাত্মক আর্থিক সংকট পার করছে শ্রীলঙ্কা। ২০২২ সালের মার্চ মাস থেকে অর্থনৈতিক সংকটের জেরে শ্রীলঙ্কার পরিস্থিতির চরম অবনতি ঘটে। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে সরব হয় গোটা দেশ। ভোগ্যপণ্যের আকাশচুম্বী দাম, জ্বালানির অস্বাভাবিক দাম বৃদ্ধি, বিদ্যুৎ বিভ্রাট, ওষুধের তীব্র সংকট এসবের জন্য প্রেসিডেন্ট গোতাবায়া ও তার ভাই সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষেকে দায়ী করে আসছেন আন্দোলনকারীরা।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।