ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৫ রাষ্ট্রদূতকে বরখাস্ত করেছেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
৫ রাষ্ট্রদূতকে বরখাস্ত করেছেন জেলেনস্কি

জার্মানি ও ভারতসহ পাঁচ দেশে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূতদের বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। দেশটির প্রেসিডেন্টের কার্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে, স্থানীয় সময় শনিবার (৯ জুলাই) ভলোদেমির জেলেনস্কি  জার্মানি, ভারত, চেক প্রজাতন্ত্র, নরওয়ে ও হাঙ্গেরিতে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূতদের বরখাস্ত করেছেন।

এক বিবৃতিতে জেলেনস্কি এই পদক্ষেপকে কূটনৈতিক অনুশীলনের একটি স্বাভাবিক অংশ বলে বর্ণনা করেছেন। খবর রয়টার্স

তিনি এমন এক সময়  এই পদক্ষেপ নিলেন, যখন তার দেশে ইতিহাসের সবচেয়ে কঠিনতম সময় পার করছে। বর্তমানে ইউক্রেন রাশিয়ার হামলায় অনেকটাই পর্যুদস্ত। ইতোমধ্যে দেশটির বেশ কিছু এলাকা দখল করে নিয়েছে রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি থেকে রুশ বাহিনী ইউক্রেনে এই  হামলা চালিয়ে যাচ্ছে।

এদিকে ডিক্রি জারির মাধ্যমে এই পাঁচ রাষ্ট্রদূতকে বরখাস্ত করার হলেও ঠিক কী কারণে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই পদক্ষেপ নিয়েছেন তা জানানো হয়নি। সেই সঙ্গে বরখাস্ত হওয়া এসব রাষ্ট্রদূতকে নতুন করে কোথাও নিয়োগ দেওয়া হবে কিনা তাৎক্ষণিক তাও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ১০ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।