ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পদত্যাগ করলেন দিল্লি কংগ্রেসের সভাপতি লাভলি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
পদত্যাগ করলেন দিল্লি কংগ্রেসের সভাপতি লাভলি 

আম আদমি পার্টির (এএপি) সঙ্গে জোট করার জেরে পদত্যাগ করেছেন ভারতের অন্যতম প্রধান রাজনৈতিক দল কংগ্রেসের দিল্লির শাখা প্রধান অরবিন্দর সিং লাভলি।  

পদত্যাগ প্রসঙ্গে অরবিন্দর সিং লাভলি বলেন, অনেক এএপির অনেক মন্ত্রীকে দুর্নীতির অভিযোগে জেলে পাঠানো হয়েছে, কংগ্রেস দলীয় কর্মীদের বিরোধিতার সত্ত্বেও লোকসভা নির্বাচনের জন্য অরবিন্দ কেজরিওয়ালের দলের সঙ্গে জোট গঠন করেছে।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গের কাছে লেখা একটি চিঠিতে লাভলি লিখেছেন, যেহেতু তিনি দিল্লি কংগ্রেস কর্মীদের স্বার্থ রক্ষা করতে পারছেন না, তাই তিনি শহরের পার্টি ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার কোনও কারণ দেখছেন না।

তিনি বলেন, কংগ্রেসের দিল্লি শাখা এএপি'র সঙ্গে জোটের বিরোধিতা করে আসছিল, কারণ কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট দুর্নীতির অভিযোগ তুলে এই দল গঠিত হয়েছিল। তা সত্ত্বেও, দল দিল্লিতে এএপি'র সঙ্গে জোট করার সিদ্ধান্ত নিয়েছে।

লাভলি অভিযোগ করেছেন, দিল্লি কংগ্রেসের প্রধান হিসেবে তার নেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্তে ভেটো দিয়েছেন সর্বভারতীয় কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক (দিল্লির দায়িত্বপ্রাপ্ত)।

গত বছর আগস্ট মাসে দিল্লি কংগ্রেসের দায়িত্ব নিয়েছিলেন অরবিন্দর সিং লাভলি। নির্বাচনের মধ্যেই তার এই দল ছেড়ে যাওয়াকে কংগ্রেসের জন্য বড় ধাক্কা বলেও মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ