ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আবের শেষকৃত্য মঙ্গলবার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
আবের শেষকৃত্য মঙ্গলবার নিজ বাড়িতে আবের মরদেহ 

হত্যাকাণ্ডের শিকার জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের মরদেহ তার টোকিওর বাড়িতে আনা হয়েছে। শুক্রবার( ০৮ জুলাই) দেশটির নারা শহরে একটি রাজনৈতিক প্রচারণায় বক্তব্য দেওয়ার সময় তাকে গুলি করে হত্যা করা হয়।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, মোটর শোভাযাত্রার মাধ্যমে আবের মরদেহ তার বাড়িতে নিয়ে আসা হয়।

এদিকে আবের হত্যাকাণ্ডের ঘটনায় তাৎসুইয়া ইয়ামাগামি (৪১) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তিনি আবেকে গুলি করার কথা স্বীকার করে নিয়েছেন।  

জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা শনিবার (০৯ জুলাই) বিকেলে আবের বাড়িতে যাবেন। আগামী মঙ্গলবার( ১২ জুলাই) আবের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।  

জাপানে বন্দুক সহিংসতার ঘটনা বিরল। কেননা, দেশটিতে হ্যান্ডগান নিষিদ্ধ। জাপানের সবচেয়ে দীর্ঘ মেয়াদী প্রধানমন্ত্রী ছিলেন শিনজো আবে। তিনি ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে ২০০৬ সালেও জাপানের প্রধানমন্ত্রী হন শিনজো আবে। তবে অসুস্থতার জন্য ২০০৭ সালে দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।  

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।