ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জরুরি বৈঠক ডেকেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
জরুরি বৈঠক ডেকেছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী  শ্রীঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

তীব্র অর্থনৈতিক সংকটের মধ্যে চলা বিক্ষোভের মুখে নিজের সরকারি বাসভবন ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। শনিবার (০৯ জুলাই) বিক্ষোভকারীরা তার বাসভবনে ঢুকে পড়েছে।

এমন পরিস্থিতিতে জরুরি বৈঠক ডেকেছেন শ্রীঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। শ্রীলঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিররের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এবং তাৎক্ষণিক সমাধানের জন্য দলীয় নেতাদেরকে  একটি জরুরি বৈঠকের জন্য ডেকেছেন রনিল বিক্রমাসিংহে।  

ডেইলি মিররের খবরে বলা হয়েছে, কলম্বো ফোর্টের চাথাম সড়কে পুলিশের ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের বাসভবনে প্রবেশ করেছে। তাদের মুখে এ সময় শুধু গোতাবায়ার পদত্যাগের শ্লোগান ছিল।

পরে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে। এছাড়া বিক্ষোভকারীদের প্রবেশ ঠেকাতে গুলি চালায়। তবুও বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙে প্রেসিডেন্টের প্রাসাদের ঢুকে যায়।

প্রতিবেদনে আরও বলা হয়, কলম্বোয় বিক্ষোভ শুরু হওয়ার আগেই প্রেসিডেন্টকে সরিয়ে নেয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এদিকে, চলমান বিক্ষোভে দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের কলম্বোর ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, হাজার হাজার বিক্ষোভকারী ব্যারিকেডের কয়েকটি স্তর ভেঙে প্রেসিডেন্ট ভবনের প্রধান ফটকে পৌঁছেছে। পুলিশকে এলাকা থেকে সরে যেতে দেখা গেছে। এছাড়া ফাঁকা গুলির শব্দ শোনা গেছে। একটানা কয়েক রাউন্ড টিয়ার গ্যাসও ছোড়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।