ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হজ পালনে সাইকেল চালিয়ে সৌদিতে ফাওজান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুন ১৬, ২০২২
হজ পালনে সাইকেল চালিয়ে সৌদিতে ফাওজান  সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেছেন মোহাম্মেদ ফাওজান

 পবিত্র হজ পালনের জন্য সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেছেন মোহাম্মেদ ফাওজান নামের এক যুবক। প্রায় সাত মাস সাইকেল চালিয়েছে সৌদিতে পৌঁছান তিনি।

 

আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, ইন্দোনেশিয়ার যুবক মোহাম্মেদ ফাওজান তার এ সফরে প্রতিকূল আবহাওয়ার মুখোমুখি হয়েছেন।   কয়েকবার তার সাইকেল ভেঙেও গেছে। দীর্ঘ সাত মাস পর তিনি ইন্দোনেশিয়া থেকে জেদ্দায় পৌঁছান।  

 সৌদি আরবের সম্প্রচারমাধ্যম আল সাউদিকে ফাওজান বলেন, প্রত্যেকটা দেশের নিজের আবহাওয়া রয়েছে। কিছু দেশে গরম বেশি ছিল।  
 
ফাওজান জানান, প্রথমে তিনি মোটরসাইকেল নিয়ে হজে আসতে চেয়েছিলেন। তবে কিছু দেশে মোটরসাইকেল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে তাই তিনি সাইকেল নিয়ে এ যাত্রা শুরু করেন।  

আগামী মাসে হজ অনুষ্ঠিত হবে।  গত এপ্রিলে সৌদি আরব জানায়, চলতি বছর সৌদি ও এর বাইরের ১০ লাখ মানুষ হজ করার সুযোগ পাবেন। গত দুবছর করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির কারণে শুধু সৌদিতে থাকা বিভিন্ন দেশের বাসিন্দারাই হজ করার সুযোগ পান। এবার ৬৫ বছরের কম বয়সীরা করোনার সম্পূর্ণ ডোজ টিকা নিয়ে হজ করতে পারবেন। তবে হজের আগে পিসিআর টেস্টে তাদের করোনার ফল নেগেটিভ হতে হবে।  

সূত্র: গালফ নিউজ

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ইআর


 
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।