ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ হামলায় পেটের সন্তানসহ মায়ের মৃত্যু!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
রুশ হামলায় পেটের সন্তানসহ মায়ের মৃত্যু!

মারিওপোলের একটি প্রসূতি হাসপাতালে রাশিয়ার বোমা হামলায় গর্ভবতী নারী ও তার পেটের সন্তানের মৃত্যু হয়েছে। ওই নারীকে সন্তান প্রসবের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

গত বুধবার (১০ মার্চ) সংঘটিত হামলার পরে তোলা ভিডিও এবং ছবিতে দেখা যায়, গর্ভবতী এক নারী স্ট্রেচারে শুয়ে রয়েছেন। বার্তা সংস্থা এপির বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

এপি জানায়, সন্তানের জন্মদানের জন্য জরুরি ভিত্তিতে ওই নারীকে প্রসূতি হাসপাতালে নেওয়া হলেও বোমা হামলার পর শনিবার (১২ মার্চ) দুজনেরই মৃত্যু হয় বলে নিশ্চিত করেন চিকিৎসকরা।

রাশিয়ার কর্মকর্তারা দাবি করেছেন, ঘাঁটি হিসেবে ব্যবহার করার জন্য ইউক্রেনীয় উগ্রপন্থিরা হাসপাতালটিকে দখল করে নিয়েছে। হাসপাতালটিতে আর চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে না। ইউক্রেনের কর্মকর্তারা দৃঢ়ভাবে রাশিয়ার এই দাবির বিরোধিতা করেছেন এবং রাশিয়াকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত করেছেন।

গত বুধবার (১০ মার্চ) ইউক্রেনের অবরুদ্ধ মারিওপোল শহরের ওই প্রসূতি ও শিশু হাসপাতালে রুশ বাহিনী হামলা চালায়। হামলায় শিশুসহ তিনজনের মৃত্যুর সংবাদ দিয়েছিল বিবিসি। সেদিনের হামলায় অন্তত ১৭ জন আহত হন, যাদের মধ্যে গর্ভবতী এই নারীও ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।