ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যামেরুনে নাইটক্লাবে অগ্নিকাণ্ডে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ক্যামেরুনে নাইটক্লাবে অগ্নিকাণ্ডে নিহত ১৬ ছবি: সংগৃহীত

মধ্য আফ্রিকার দেশ ক্যামেরুনের রাজধানী ইয়াওউন্ডের একটি জনপ্রিয় নাইটক্লাবে আগুনে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন।

রোববার (২৩ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

জানা গেছে, ক্যামেরুনে বর্তমানে আফ্রিকা কাপ অব নেশনস ফুটবল টুর্নামেন্ট চলছে। এ উপলক্ষে হাজার হাজার ফুটবল অনুরাগী দেশটির রাজধানী ইয়াওউন্ডে শহরে অবস্থান করছেন। এর মধ্যেই ইয়াওউন্ডের জনপ্রিয় নাইটক্লাব লিভস’এ ভয়াবহ অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় সরকার সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে। একইসঙ্গে নিহতদের নাম ও জাতীয়তা খুঁজে বের করার জন্য একটি তদন্ত শুরু করা হয়েছে।

অগ্নিকাণ্ডের পর উদ্ধারকর্মীরা ওই এলাকায় তিনটি অগ্নিদগ্ধ ভবনে হতাহতদের খোঁজে অনুসন্ধান চালায়। উদ্ধারকারীদের সহায়তাকারী বেসামরিক নাগরিক গুস্তাভ লেমেলু বলেন, আগুন ছড়িয়ে পড়ার পর স্থানীয় বেসামরিক মানুষ এবং ক্যামেরুনের ফায়ার সার্ভিসের কর্মীরা অন্তত ৪০ জনকে উদ্ধার করে।

গুস্তাভ বলেন, হতাহতদের নাম ও জাতীয়তা জানা বেশ কঠিন। কারণ লিভস নাইটক্লাবে প্রবেশের জন্য কাউকে কোনো পরিচয়পত্র দেখাতে হয় না। হতাহতদের মধ্যে চলমান আফ্রিকান কাপ অব নেশনসের জন্য ক্যামেরুনে আসা মানুষও রয়েছে।

ক্যামেরুনের যোগাযোগমন্ত্রী রেনে ইমানুয়েল সাদি ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, অগ্নিকাণ্ডের পর তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের নাম এবং জাতীয়তা সম্পর্কে তথ্য পাওয়া যায়নি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ক্যামেরুনের প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, নাইটক্লাবের মধ্যে ব্যবহৃত আগুন থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।