ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

অফিসের আলমারিতে ১৬৩ কোটি টাকা! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
অফিসের আলমারিতে ১৬৩ কোটি টাকা! 

বড় একটি আলমারি ভর্তি ৫০০ নোটের বান্ডিল। সেখানে ছিল প্রায় ১৬৩ কোটি বা ১৬২ কোটি ৮৫ লাখ ৩ হাজার ১৪৭ টাকা (১৪২ কোটি ৮৭ লাখ রুপি)।

‘অবৈধ পথে’ উপার্জন করা সেই টাকার খবর পেয়ে অভিযান চালায় আয়কর বিভাগ।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ভারতের হায়দরাবাদের এক ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানের অফিসে অভিযান চালিয়ে সেই টাকা জব্দ করে আয়কর বিভাগ।

আয়কর বিভাগ জানায়, প্রতিষ্ঠানটিতে জ্ঞাত আয়বহির্ভূত প্রায় ৫৫০ কোটি রুপির খোঁজ পায় তারা। সেই অফিসে অভিযান চালিয়ে ১৪২ কোটি ৮৭ লাখ রুপি পাওয়া যায়। এত বিপুল অর্থের উত্স, রেখে দেওয়ার কারণ ব্যাখ্যা করতে পারেননি ওষুধ সংস্থার কর্মীরা।

হায়দরাবাদের ওই ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে ওষুধের বিভিন্ন উপাদান তৈরি করা হয়। এগুলো মূলত যুক্তরাষ্ট্র, ইউরোপ, দুবাই ও আফ্রিকায় রপ্তানি করা হয়।

এই অভিযানের একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিতে দেখা যায়, একটি আলমারি নগদ রুপিতে ভর্তি। আলমারি থেকে যেন উপচে পড়ছে ৫০০ রুপি নোটের বান্ডিল।

তবে আয়কর দপ্তর ফার্মাসিউটিক্যাল গ্রুপের নাম উল্লেখ করেনি। ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়, এটি সম্ভবত হিটেরো ড্রাগস নামের একটি সংস্থা। এই সংস্থাই ভারতের প্রথম ফার্মাসিউটিক্যাল কোম্পানি, যারা রেমডেসিভির ইনজেকশন, কোভিফোরের জেনেরিক সংস্করণ চালু করে। এগুলো কোভিড চিকিত্সায় ব্যবহৃত হয়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa