ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

কন্টেইনারে কান্নার শব্দ, উদ্ধার ১২৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
কন্টেইনারে কান্নার শব্দ, উদ্ধার ১২৬

মধ্য আমেরিকার গুয়েতেমালায় রাস্তার পাশে পড়ে থাকা একটি পরিত্যক্ত কন্টেইনার থেকে ১২৬ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ।

রোববার (১০ অক্টোবর) ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, শনিবার ভোরে গুয়েতেমালার নুয়েভা কনসেপকিয়ন এবং কোকালেস শহরের রাস্তার পাশে পড়ে থাকা পরিত্যক্ত একটি কন্টেইনার উদ্ধার করা হয়। স্থানীয় বাসিন্দারা কন্টেইনারের ভেতর থেকে কান্না ও চিৎকার শুনতে পেয়ে বিষয়টি কর্তৃপক্ষকে জানায়। পরে পুলিশ গিয়ে ওই অভিবাসী প্রত্যাশীদের উদ্ধার করে। উদ্ধার হওয়া বেশিরভাগই হাইতির নাগরিক। তবে তাদের মধ্যে নেপাল ও ঘানার নাগরিক রয়েছেন।

গুয়েতেমালা কর্তৃপক্ষের ধারণা, পাচারকারীরা হয়তো রাস্তায় কন্টেইনারসহ এসব অভিবাসী প্রত্যাশীদের ফেলে রেখে গেছে। মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে পৌঁছে দেওয়ার জন্য তারা পাচারকারীদের অর্থ দিয়েছিলেন। কিন্তু তারা প্রতারণার শিকার হয়েছেন।

গুয়াতেমালা পুলিশের এক মুখপাত্র বলেন, আমরা কন্টেইনারের ভেতর থেকে কান্না ও ধাক্কাধাক্কির শব্দ শুনতে পেয়েছি। পরে দরজা খুলে ভেতরে নথিপত্রহীন ১২৬ জন অভিবাসী প্রত্যাশীকে দেখতে পাই। তাদের গুয়েতেমালার মাইগ্রেশন ইনস্টিটিউট পরিচালিত একটি আশ্রয়কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে। এর আগে কর্মকর্তারা তাদের প্রাথমিক চিকিৎসা দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa