ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৩৯ লাখ!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৩৯ লাখ!

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছে ৩৯ লাখ ৭ হাজার ২শ ৬৯ জন। একই সঙ্গে করোনায় আক্রান্তের হিসাবে শনাক্ত হয়েছে ১৮ কোটি ৩ লাখ ৫৭ হাজার ৪শ ৮১ জন।

এছাড়া বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২শ ৮৭ জন এবং এখন আক্রান্ত অবস্থায় রয়েছে ১ কোটি ১৩ লাখ ৭১ হাজার ৯২৫ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ ও প্রাণ হারানোর হার ২ শতাংশ। বিশ্বে এখন করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮১ হাজার ৫১৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বৃহস্পতিবার (২৩ জুন) ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানায়।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন এবং প্রাণ হারিয়েছে ৬ লাখ ১৮ হাজার ২শ ৯৪ জন। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, আর্জেন্টিনা, ইতালি ও কলম্বিয়া।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ৩ কোটি ৮২ হাজার ১শ ৬৯ জন এবং প্রাণ হারিয়েছে ৩ লাখ ৯২ হাজার ১৪ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন এবং প্রাণ হারিয়েছে ৫ লাখ ৭ হাজার ২শ ৪০ জন।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa