ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

চীন থেকেই সবচেয়ে বেশি পণ্য কেনে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুন ১, ২০২১
চীন থেকেই সবচেয়ে বেশি পণ্য কেনে পাকিস্তান

চলতি অর্থ বছরের প্রথম দশ মাসে পাকিস্তান যে সব দেশ থেকে বিভিন্ন পণ্য আমদানি করেছে, তার তালিকায় চীন শীর্ষে রয়েছে। এরপর রয়েছে সংযুক্ত আরব আমিরাত এবং সিঙ্গাপুর।

স্টেট ব্যাংক অব পাকিস্তান (এসবিপি) জানিয়েছে, গত অর্থবছরের একই সময়ে চীন থেকে মোট আমদানি ৭,৬৩৮.১ মিলিয়ন ডলারের বিপরীতে ১০,৩১২.১ মিলিয়ন ডলার রেকর্ড করা হয়েছে, যা ৩৫.০২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সংযুক্ত আরব আমিরাত থেকে, যেখানে পাকিস্তান গত বছর ৫,৬৬৩ মিলিয়ন ডলার আমদানির বিপরীতে ৫,৬০৪ মিলিয়ন ডলার মূল্যের পণ্য আমদানি করেছিল, যা ১.০৪ শতাংশ হ্রাস দেখিয়েছে।

এসবিপির তথ্য থেকে জানা গেছে, সিঙ্গাপুর ছিল তৃতীয় শীর্ষ দেশ, যেখান থেকে পাকিস্তান ২০ অর্থবছরে ১,৯৯১ মিলিয়ন ডলার আমদানির বিপরীতে ২,৪৯২ মিলিয়ন ডলার মূল্যের পণ্য আমদানি করেছে, যা ২৫.১৬ শতাংশ বৃদ্ধি দেখিয়েছে।

অন্যান্য দেশের মধ্যে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পাকিস্তানি আমদানি ৫.৯৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং সৌদি আরব থেকে আমদানি ৬১.৯৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ১, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।