ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আলট্রাম্যারাথন চলাকালে হঠাৎ ঝড়-বৃষ্টি, ২১ দৌড়বিদের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মে ২৪, ২০২১
আলট্রাম্যারাথন চলাকালে হঠাৎ ঝড়-বৃষ্টি, ২১ দৌড়বিদের মৃত্যু

চীনের পার্বত্য অঞ্চলে ১শ কিলোমিটারের আলট্রাম্যারাথন চলাকালে হঠাৎ ঝড়ো বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হয়, এতে ২১ দৌড়বিদের মৃত্যু হয়েছে।  

স্থানীয় সময় শনিবার (১৬ মে) দুপুরে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় গানসু প্রদেশের বাইয়িন শহরে ইয়েলো রিভার স্টোন ফরেস্টে এ ঘটনা ঘটে।

এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

রোববার (১৭ মে) এএফপির এক প্রতিবেদনে বলা হয়, ম্যারাথনের ২০ থেকে ৩১ কিলোমিটারের মধ্যে দৌড় চলছিল। সেখানে ছিলেন ১৭২ জন দৌড়বিদ। হঠাৎ  ঝড়ো বাতাস ্ও শিলাবৃষ্টি শুরু হয়। এর কবলে পড়েন দৌড়বিদেরা। তাপমাত্রা দ্রুতই কমে যায়। এমন পরিস্থিতিতে শর্টস ও টি-শার্ট পরে ম্যারাথনে অংশ নেওয়া অনেকেই সাহায্য চেয়ে বার্তা পাঠান বলে জানিয়েছেন বাইয়িন শহরের মেয়র ঝাং য়ুচেন।

তিনি বলেন, বার্তা পেয়ে কর্তৃপক্ষ দ্রুত উদ্ধারকারী দল পাঠানো হয়। তারা ১৮ জনকে উদ্ধার করেছেন। এ ঘটনায় ২১ দৌড়বিদের মৃত্যু হয়। এদের মধ্যে চীনের অন্যতম খ্যাতনামা ম্যারাথন দৌড়বিদ লিয়াং জিং, হুয়াং গুয়ানজুন প্রমুখ রয়েছেন। এ ঘটনায় দীর্ঘ ম্যারাথনের আয়োজন বাতিল করা হয়েছে। ঘটনার তদন্ত করা হচ্ছে।

এদিকে বিবিসি জানিয়েছে, এখন পর্যন্ত ১৫১ জন দৌড়বিদ নিরাপদে রয়েছেন। তাদের মধ্যে আহত হন ৮ জন। হিমশীতল আবহাওয়ায় টি-শার্ট ও শর্টস পরে থাকায় অনেকেই হাইপোথারমিয়ায় ভুগছেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ২৪, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।