ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

সাংবাদিক তানভীরের মুক্তির দাবিতে লন্ডনে পাক হাই কমিশনের সামনে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মে ২২, ২০২১
সাংবাদিক তানভীরের মুক্তির দাবিতে লন্ডনে পাক হাই কমিশনের সামনে বিক্ষোভ

ইউকেপিএনপি, জেকেএনএপি এবং জেকেএলএফের মতো বেশ কয়েকটি রাজনৈতিক সংগঠনের সদস্যরা পাকিস্তান অধিকৃত কাশ্মীর (পিওকে) বংশোদ্ভূত ব্রিটিশ সাংবাদিক তানভীর আহমেদের মুক্তির জন্য সম্মিলিতভাবে লন্ডনের পাকিস্তান হাই কমিশনের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন।

জেকেএলএফ (জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট), ইউকেপিএনপি (ইউনাইটেড কাশ্মীর পিপল ন্যাশনাল পার্টি), এবং জেকেএনএপি (জম্মু কাশ্মীর ন্যাশনাল আওয়ামী পার্টি) সম্মিলিতভাবে ১৯ মে দুপুরে লন্ডনে বিক্ষোভ প্রদর্শন করে।

অংশগ্রহণকারীরা অবৈধভাবে জম্মু ও কাশ্মীর রাজ্য দখল এবং মানবাধিকার কর্মী ও সাংবাদিকদের জোরপূর্বক আটক করার জন্য পাকিস্তান সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়।

তারা তানভীর আহমেদ এবং তার সঙ্গী সেফার কাশ্মীরিকে মুক্তি দেওয়ার দাবি জানান। পিওকের মিরপুরে পাকিস্তানের পতাকা অপসারণের দায়ে তারা পাকিস্তানের কারাগারে আটক রয়েছেন।

অংশগ্রহণকারীরা ‘পাকিস্তানে বিচার ব্যবস্থা দুর্নীতিগ্রস্ত’ এবং ‘কাশ্মীর পাকিস্তানের অবিচ্ছেদ্য অংশ নয়’ লেখা ব্যানার প্রদর্শন করেন। তারা হাই কমিশনের কাছে একটি দাবিপত্রও হস্তান্তর করেছেন।

২০২০ সালের ২১ আগস্ট দাদিয়াল মিরপুরে দাদিয়ালের মকবুল বাট স্কোয়ার থেকে পাকিস্তানের পতাকা অপসারণের অপরাধে তানভীর নামের এক ব্রিটিশ নাগরিককে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকা কাশ্মীরের অংশ দাবি করে বলেন, পাকিস্তানের সেখানে পতাকা উত্তোলনের কোনো অধিকার নেই। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মে ২২, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।