ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিল গেটসের ২০০ কোটি ডলার এখন মেলিন্ডার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মে ৬, ২০২১
বিল গেটসের ২০০ কোটি ডলার এখন মেলিন্ডার

গত কয়েকদিন বিশ্ব মিডিয়ায় অন্যতম আলোচিত বিষয় বিশ্বের শীর্ষ ধনীদের একজন বিল গেটস ও মেলিন্ডা গেটসের বিচ্ছেদ। ২৭ বছরের দাম্পত্যে ছেদ পড়তেই শুরু সম্পদ হস্তান্তর।

বিল গেটসের সংস্থা ক্যাসকেড ইনভেস্টমেন্ট তাদের প্রায় ২শ কোটি ডলারের শেয়ার মেলিন্ডা গেটসের নিয়ন্ত্রণাধীন দু’টি সংস্থায় বিনিয়োগ করেছে।

ক্যাসকেড ইনভেস্টমেন্ট সংস্থাটি বিলের বৃহত্তম সম্পদ। কোকা-কোলা ফেমসা এবং গ্রুপো টেলেভিসা নামে মেলিন্ডা গেটসের দু’টি সংস্থায় স্টক স্থানান্তর করলো ক্যাসকেড।

বৃহস্পতিবার (৬ মে) এ খবর জানায় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

সম্প্রতি ২৭ বছরের বিবাহিত জীবনে ইতি টানেন গেটস দম্পতি। টুইটারে একত্রেই বিচ্ছেদের ঘোষণা দেন গেটস ফাউন্ডেশনের দুই কর্তা বিল এবং মেলিন্ডা।  

তাদের বিচ্ছেদ ঘোষণার দিনই বিভিন্ন সূত্র থেকে বড়মাপের সম্পদের স্থানান্তরের সম্ভাবনার রিপোর্ট আসতে শুরু করেছিল। তাদের যৌথ সম্পত্তির ভাগ কীভাবে হবে, সেটা নিয়েও জোর চর্চা চলছে। এর মধ্যেই বিল গেটসের সংস্থা ক্যাসকেড থেকে বড় মাপের শেয়ার হস্তান্তর হলো। আরো কয়েক বিলিয়ন ডলার পাবেন মেলিন্ডা।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মে ০৬, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ