ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

আন্তর্জাতিক

ফেসবুকে ট্রাম্পের নিষেধাজ্ঞার শুনানি তদারকি বোর্ডে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
ফেসবুকে ট্রাম্পের নিষেধাজ্ঞার শুনানি তদারকি বোর্ডে .

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইন্সটাগ্রাম আইডি ‘ব্যান’ তথা নিষেধাজ্ঞার বিষয়টি ‘ওভারসাইট বোর্ড’ বা তদারকি বোর্ডে পাঠানো হয়েছে। নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হবে নাকি সেটি বহাল থাকবে, সেই সিদ্ধান্ত নিতে বোর্ডের কাছে ফেসবুক কর্তৃপক্ষ বিষয়টি পাঠিয়েছে।

সম্প্রতি ফেসবুকের বৈশ্বিক কার্যক্রম সম্পর্কিত বিভাগের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ফেসবুকের বিভিন্ন স্পর্শকাতর কনটেন্ট নিয়ে সর্বশেষ সিদ্ধান্ত নেয় এ ওভারসাইট বোর্ড। সম্পূর্ণ স্বাধীন এ বোর্ডের সিদ্ধান্তের ওপর ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গেরও কোনো নিয়ন্ত্রণ ক্ষমতা নেই। বিশ্বের বিভিন্ন দেশ থেকে সামাজিক এবং অন্য বিষয়ে বিশেষজ্ঞ সদস্যদের নিয়ে এ বোর্ড গঠিত।

গত ৭ জানুয়ারি ফেসবুক ও ইন্সটাগ্রাম ট্রাম্পের অ্যাকাউন্ট ব্যান করে। এ বিষয়ে নিজেদের অবস্থানও পরিষ্কার করে ফেসবুক। বিবৃতিতে তারা বলেন, ‘আমাদের বিশ্বাস এ সিদ্ধান্ত ছিল প্রয়োজনীয় এবং যথার্থ। এখন বোর্ড তাদের সিদ্ধান্ত জানানোটা গুরুত্বপূর্ণ। বোর্ডের সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত তার আইডি ব্যান থাকবে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa