bangla news

করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৭ ৩:০১:৩৩ এএম
কোভিড-১৯

কোভিড-১৯

ঢাকা: কোভিড-১৯ করোনা ভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা চার লাখ ছাড়ালো। বর্তমানে এই ভাইরাসে মৃতের সংখ্যা এখন চার লাখ ১২৬ জন। শনিবার (০৬ জুন) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সংস্থাটির ওয়েবসাইটে দেখা যায়, করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬৯ লাখের বেশি। মোট আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ২০ হাজার ২৬৫ জন। 

তবে এই ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন এমন রোগীর সংখ্যা এখন ৩৩ লাখ ৮৮ হাজার ২৮৬ জন। 

সবথেকে বেশি আক্রান্তের দিক থেকে এখনও শীর্ষ অবস্থানে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৭৬ হাজার ৯৩৩ জন। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, করোনা ভাইরাস সম্ভবত কখনোই পুরোপুরি নির্মূল হবে না; একে সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে মানবজাতিকে। অবশ্য একটি স্বস্তির খবর দিয়েছে ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি (ইউএমএ)। 

সংস্থাটি বলেছে, আগামী এক বছরের মধ্যেই করোনা ভাইরাসের কয়েকটি টিকা (ভ্যাকসিন) হাতে চলে আসবে। 

বাংলাদেশে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬৩ হাজার ২৬ জন আর মারা গেছেন ৮৪৬ জন। 

গত বছরের ডিসেম্বর মাসে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এ ভাইরাসের সংক্রমণ দেখা যায়। এরপর ধীরে ধীরে ভাইরাসটি বৈশ্বরি মহামারি আকারে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এস এইচ এস/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-07 03:01:33