ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পার্টিতে যোগ দিয়ে করোনায় আক্রান্ত বেলজিয়ামের রাজকুমার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, মে ৩১, ২০২০
পার্টিতে যোগ দিয়ে করোনায় আক্রান্ত বেলজিয়ামের রাজকুমার বেলজিয়ামের রাজকুমার জোয়াচিম

স্পেনে লকডাউন চলাকালীন এক পার্টিতে যোগ দিয়ে করোন ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বেলজিয়ামের রাজকুমার জোয়াচিম (২৮)। তিনি বেলজিয়ামের রাজা ফিলিপের ভাজিতা।

শনিবার (৩০ মে) দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, স্পেনের রাজপ্রাসাদ নিশ্চিত করেছে যে, প্রিন্স জোয়াচিম গত ২৬ মে ইন্টার্নশিপের জন্য বেলজিয়াম থেকে স্পেন গিয়েছিলেন। তার দুই দিন পরে তিনি দক্ষিণ স্পেনের কর্ডোবা শহরে একটি পার্টিতে যোগ দেন।

এরপরই তার শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। ওই পার্টিতে অংশ নিয়েছিলেন ২৭ জন। পার্টিতে যারা অংশ নিয়েছিলেন, তাদের সবাইকেই সঙ্গনিরোধে থাকতে বলা হয়েছে।

কর্ডোবার লকডাউন নিয়মের অনুযায়ী, ১৫ জনের বেশি লোকের সমাগম হওয়া বা পার্টির করার অনুমতি নেই। স্প্যানিশ পুলিশ বিষয়টি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে। লকডাউন বিধি-নিষেধ লঙ্ঘণের প্রমাণ পেলে তাদের ১০ হাজার ইউরো জরিমানা করা হতে পারে।

কর্ডোবায় স্পেন সরকারের প্রতিনিধি রাফায়েলা ভ্যালেনজুয়েলা এই পার্টি করার জন্য নিন্দা জানিয়েছেন এবং যারা উপস্থিত ছিলেন তাদের দায়িত্বজ্ঞানহীন বলে অভিহিত করেছেন।

তিনি বলেন, আমি অবাক এবং ক্ষোভ প্রকাশ করছি। করোনা মহামারির মধ্যে জাতি যখন শোকের মধ্যে রয়েছে, তখন এই ধরনের ঘটনা ঘটলো।

রাজকুমার জোয়াচিম স্পেনেই থাকেন এবং ভিক্টোরিয়া অর্টিজ নামের এক স্পেনীয় নারীর সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে।

করোনা ভাইরাস স্পেনকে বেশ ভালোভাবে কাবু করেছে। এ পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ২২৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৭ হাজার ১২৫ জন।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২০
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।