ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে লকডাউন না মানায় ৫০০ বার সরি লিখলেন ১০ বিদেশি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
ভারতে লকডাউন না মানায় ৫০০ বার সরি লিখলেন ১০ বিদেশি ১০ বিদেশি পর্যটককে দিয়ে শাস্তি হিসেবে পাঁচশ’ বার করে ‘আমি খুব দুঃখিত’ লিখিয়ে নিলো কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন ভারতে নিয়ম অমান্য করে ঘোরাফেরা করায় ১০ বিদেশি পর্যটককে দিয়ে শাস্তি হিসেবে পাঁচশ’ বার করে ‘আমি খুব দুঃখিত’ লিখিয়ে নিলো কর্তৃপক্ষ।

সোমবার (১৩ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি মেইল এ তথ্য জানায়।

ভারতের উত্তরাখণ্ড রাজ্যের ঋষিকেশ শহরে ঘুরে বেড়াচ্ছিলেন ওই ১০ বিদেশি পর্যটক।

তাদের মধ্যে ইসরায়েল, মেক্সিকো, অস্ট্রেলিয়া ও অস্ট্রিয়ার নাগরিক রয়েছেন।

১৯৬৮ সালে বিখ্যাত ব্রিটিশ ব্যান্ড ‘দ্য বিটেলস’ ঋষিকেশের তপোবন অঞ্চলে একটি আশ্রমে আধ্যাত্মিকতার সন্ধানে কিছু সময় কাটান। তারপর এ স্থানটি বিদেশি পর্যটকদের কাছে পরিচিত হয়ে ওঠে।

স্থানীয় পুলিশ অফিসার বিনোদ শর্মা জানান, তাদের প্রত্যেককে দিয়ে ‘আমি লকডাউনের নিয়ম মানিনি, তাই আমি খুব দুঃখিত’- এ বাক্যটি ৫০০ বার করে লেখানো হয়।

এ অঞ্চলে থাকা সাতশতাধিক বিদেশি পর্যটক ক্রমাগত লকডাউনের নিয়ম ভঙ্গ করছেন। তাদের শায়েস্তা করার জন্যই এ অভিনব শাস্তি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মার্চের শেষের দিকে গোটা ভারত লকডাউন করা হয়। দেশটিতে ওষুধ কেনা ও বাজার করার মতো জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সবাইকে।

এখন পর্যন্ত ভারতে ৯ হাজার ২৪০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৩৩১ জন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।