ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লির সহিংসতায় মৃত বেড়ে ৪২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
দিল্লির সহিংসতায় মৃত বেড়ে ৪২

ভারতের দিল্লিতে বিতর্কিত নাগরিকত্ব আইনের জেরে ছড়িয়ে পড়া দাঙ্গা-সহিংসতায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ জনে। এছাড়া এ ঘটনায় তিন শতাধিক মানুষ আহত হয়েছেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দিল্লির গুরু তেগ বাহাদুর (জিটিবি) হাসপাতালের কর্মীদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

কিন্তু গত ৩৬ ঘণ্টায় উল্লেখযোগ্য বড় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি, এবং দাঙ্গার রেশ কাটতে শুরু করেছে বলেও এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এ পরিস্থিতিতে কাউকে গুজবে কান না দেওয়ারও আহ্বান জানানো হয়েছে।  

গত রোববার (২৩ ফেব্রুয়ারি) নাগরিকত্ব আইনের পক্ষে-বিপক্ষে সংঘর্ষ থেকে এ দাঙ্গা ছড়িয়ে পড়তে শুরু করে। এরপর মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভারতে মার্কিন প্রেসিডেন্টের সফরকালেই ওই সহিংসতার জেরে রণক্ষেত্রে পরিণত হয় দিল্লি।  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভয়াবহ এ সহিংসতার ঘটনায় সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। আগামী রোববার এ ব্যাপারে বক্তব্য রাখবেন তিনি।

পুলিশ জানায়, দাঙ্গায় গুরুতর অপরাধ তদন্তে দুটি বিশেষ টিম গঠন করা হয়েছে। দাঙ্গা মোকাবিলায় ২৪ ফেব্রুয়ারি থেকে উত্তর-পূর্ব দিল্লিতে ৭ হাজারের মতো কেন্দ্রীয় প্যারামিলিটারি মোতায়েন করা হয়েছে বলেও জানায় তারা।  

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।