ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নতুন সরকার গঠনের চেষ্টা করেননি মাহাথির: আনোয়ার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
নতুন সরকার গঠনের চেষ্টা করেননি মাহাথির: আনোয়ার মালয়েশিয়ার ক্ষমতাসীন সরকার জোটের নেতা আনোয়ার ইব্রাহিম। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার সরকার জোটের নেতা আনোয়ার ইব্রাহিম জানান, পিকেআর, ডিএপি এবং আমানাহ- এ দলগুলো ছাড়াই নতুন সরকার গঠনের চেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন দেশটির সদ্য পদত্যাগকারী প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, সোমবার (২৪ ফেব্রুয়ারি) পিকেআরের সদর দফতরে এক বিবৃতিতে দলটির প্রেসিডেন্ট ও ক্ষমতাসীন সরকার জোটের নেতা আনোয়ার ইব্রাহিম বলেন, ড. মাহাথির আমাকে বলেছেন যে, তিনি বিরোধী দলে যোগ দেওয়ার কোনো চেষ্টা বা পরিকল্পনার সঙ্গে জড়িত ছিলেন না।

আনোয়ার বলেন, আমি মনে করি তিনি (মাহাথির) এমন করেননি কিন্তু আমার দলের ও বাইরের কয়েকজন তার নাম ব্যবহার করেছে।

তিনি আমাকে বলেছেন, এ ঘটনায় অংশ নেননি তিনি। খুব স্পষ্ট করেই তিনি বলেছেন, কোনোভাবেই আগের সরকারের সঙ্গে জড়িত কারো সঙ্গে কাজ করবেন না তিনি।

আনোয়ার জানান, প্রধানমন্ত্রীর পদ থেকে মাহাথিরকে পদত্যাগ না করার আহ্বান জানালেও তিনি সফল হননি। তিনি বলেন, আমরা আলোচনা করেছি এবং পিকেআর ও পাকাতান হারাপানের পক্ষ থেকে তাকে আবেদন জানিয়েছিলাম যে, এসব বিশ্বাসঘাতকতা আমরা একসঙ্গে মোকাবিলা করতে পারবো। কিন্তু স্বভাবতই তিনি অন্য রকম। তার সঙ্গে এমন হওয়াটা ঠিক হয়নি বলে মনে করেন তিনি। যাদের আমরা এরকম দুর্নীতিবাজ মনে করি, তাদের সঙ্গে তিনি কাজ করতে বা জড়িত হতে চান না।

এখনো তার মালয়েশিয়ার অষ্টম প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে কি-না জানতে চাইলে আনোয়ার বলেন, সেটি আমরা দেখতে পাবো।

রোববার (২৩ ফেব্রুয়ারি) আনোয়ার অভিযোগ করে বলেছিলেন, সাবেক ক্ষমতাসীন দল ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশনকে (ইউএমএনও) সঙ্গে নিয়ে মাহাথিরের পার্টি ও তার নিজ দলের ‘বিশ্বাসঘাতকরা’ নতুন এক সরকার গঠনের ষড়যন্ত্র করছে।

মাহাথিরের সঙ্গে জোট সরকার থেকে পদত্যাগ করেছে তার পার্টি প্রিবুমি বারসাতু মালয়েশিয়া। এদিকে দেশটির রাজা মাহাথিরকেই অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন। নতুন প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত এ দায়িত্ব তিনিই পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ