bangla news

করোনায় ইরানে মৃতের সংখ্যা বেড়ে ৬

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৬:২২:৩৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ৬-এ। অন্যদিকে ২৪ ঘণ্টারও কম সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় দ্বিগুণ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ইরান ও দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনের খবর বলছে, কোভিড-১৯ করোনা ভাইরাসে ইরানে আরও দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করে। নিহতদের একজন দেশটির মারকাজি প্রদেশের একজন বাসিন্দা ছিলেন। 

প্রদেশের গভর্নর আলি আগাজাদেহ বার্তা সংস্থা ইরনাকে জানান, প্রদেশের আরাক শহরে মৃত্যু হওয়া ঐ ব্যক্তি করোনা পজিটিভ ছিলেন। অবশ্য তিনি হৃদরোগেও ভুগছিলেন। তবে নিহতরা ইরানে এখন পর্যন্ত শনাক্ত ২৮ জন করোনা আক্রান্ত রোগীদের মধ্যে থেকে কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। 

করোনাভাইরাসের প্রভাবে ইরানে সবরকম চলচ্চিত্র ও চিত্রকর্ম প্রদর্শনী বন্ধ রাখা হয়েছে। এমনকি ধর্মীয় স্থাপনাগুলোতেও লোকসমাগম সীমিত করা হয়েছে। এছাড়া দেশটির দুটি শহরের সব স্কুল বন্ধ রাখা হয়েছে।

এদিকে মাত্র একদিনে বা ২৪ ঘণ্টারও কম সময়ে দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে দ্বিগুণ। শুক্রবার পর্যন্ত দেশটিতে ২২৯ জন করোনায় শনাক্ত হলেও শনিবার নাগাদ সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৩৩ এ, যা চীনের বাইরে সর্বোচ্চ। দেশটির প্রধানমন্ত্রী চু সাই কুন এক টেলিভিশন বার্তায় ইতিমধ্যে পরিস্থিতিকে ‘গুরুতর’ বলে দাবি করেছেন। 

দক্ষিণ কোরিয়ায় ইতিমধ্যে দুই ব্যক্তির করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। এই সংখ্যা দ্রুতই আরও বাড়তে পারে ধারণা করছে স্থানীয় প্রশাসন। 

ইতালিতেও বেড়েছে মৃতের সংখ্যা। শুক্রবার পর্যন্ত দেশটিতে একজন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেও শনিবার সেই সংখ্যা ২ এ পৌঁছায়। এরইমধ্যে দেশটির ১০টি শহরকে কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে। এর আগে ইসরায়েল ও লেবাননেও করোনাভাইরাসে প্রথম মৃত্যুবরণের ঘটনা রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত চীনে এখন পর্যন্ত ২৩৪৫ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এখন পর্যন্ত চীনের মূল ভূমিতে মূল আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ হাজার ২৮৮ এ।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০ 
এসএইচএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 06:22:35