bangla news

করোনা ভাইরাসে উহানেই আরও ৯৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৬:১৬:৫৮ এএম
চীনে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস।

চীনে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস।

নতুন করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশের উহানে আরও ৯৩ জনের মৃত্যুর কথা জানিয়েছে প্রদেশটির স্বাস্থ্য কমিশন। এ পর্যন্ত প্রদেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৮৬ জন। সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৪৩৬ জন।

মঙ্গলবার (১৮) হুবেই স্বাস্থ্য কমিশনের ওয়েবসাইটের বরাত দিয়ে এসব তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ ভাইরাসে আক্রান্ত হয়ে উহানে আরও ৯৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত হুবেই প্রদেশে ১ হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। চীনে সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৩ জনের। এর বাইরে ফিলিপাইন, হংকং, জাপান, ফ্রান্স ও তাইওয়ানে এ ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ৪৩৬ জন।

হুবেই স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, প্রদেশটিতে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৯৮৯ জন। ইতোমধ্যে এ ভাইরাসে আক্রান্ত ১০ হাজার ৬১৫ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। চীনের বাইরে ২৮টিরও বেশি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 06:16:58