bangla news

করোনা ঠেকাতে ছুটছে রোবট, ভিডিও ভাইরাল 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ৪:৩১:১১ পিএম
লিটল পিনাট রোবট

লিটল পিনাট রোবট

করোনা ভাইরাসের আতঙ্কে দিন কাটাচ্ছে চীনের মানুষ। সেইসঙ্গে চীনের প্রতিবেশি ও বিশ্বের বিভিন্ন দেশও আতঙ্কিত। 

করোনা ঠেকাতে চীন সর্বোচ্চ চেষ্টা করলেও মৃত্যুর মিছিল থামছে না। সংক্রমণের হাত থেকে বাঁচার জন্য তারা রোবটের ব্যবহারও শুরু করেছে। এমন একটি ভিডিও ভাইরাল হয়ে পড়েছে। 

ওই ভিডিওতে দেখা যাচ্ছে- একটি রোবট খাবার নিয়ে হোটেলের নির্দিষ্ট কক্ষে খাবার পৌঁছে দিচ্ছে। 

রোবটটির নাম লিটল পিনাট। ভিডিওটি চিনের হনঝাউয়ের একটি হোটেলের।

জানা গেছে, গত ২৭ এবং ২৮ জানুয়ারি, এই দু’দিন হনঝাউয়ে পৌঁছনো একটি বিমানের ৩৩৫ যাত্রীকে ওই হোটেলেই নজরবন্দি করে রাখা হয়েছিল। কারণ ৩৩৫ যাত্রী নিয়ে সিঙ্গাপুর থেকে হনঝাউয়ে পৌঁছনো ওই বিমানের দু’জন যাত্রীর করোনা সংক্রমণ ধরা পড়েছিল। তার পর বিমানের  যাত্রীদের দু’দিনের জন্য আলাদা করে পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছিল হোটেলে।

আর তখনই রোবটের সাহায্যে প্রতি কক্ষে খাবার পাঠানো হয়। 

ভিডিওতে দেখা যাচ্ছে, রোবটটি খাবার নিয়ে নির্দিষ্ট কক্ষের দরজায় গিয়ে বলছে, ‘হ্যালো। মিষ্টি লিটল পিনাট আপনার খাবার নিয়ে হাজির। খাবারটি নিয়ে ফিনিশ বোতাম টিপে দিন।’

শুধু হোটেলে নয়, বিভিন্ন হাসপাতালে রোবট প্রযুক্তির সহায়তা নিচ্ছে চীন। জানা গেছে, বিভিন্ন হাসপাতালে চিকিৎসার সরঞ্জাম পৌঁছে দিচ্ছে রোবট। গুয়াংঝৌয়ের একটি বাজার এলাকায় আবার এরকম যন্ত্রমানবও নিয়োগ করা হয়েছে। কেউ মাস্ক পরে না-হাঁটলেই, বকুনি দিচ্ছে রোবট।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 16:31:11