bangla news

করোনা ভাইরাস কতদূর বিস্তার লাভ করবে তা বলা কঠিন: হু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ৯:০৪:৪৬ পিএম
বক্তব্য রাখছেন হু প্রধান টেডরস আধানম গোব্রিয়াসেস

বক্তব্য রাখছেন হু প্রধান টেডরস আধানম গোব্রিয়াসেস

করোনা ভাইরাস চীনের জন্য এখনও হুমকি মন্তব্য করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) প্রধান টেডরস আধানম গোব্রিয়াসেস বলেছেন, এটি কতদূর বিস্তার লাভ করে তা বলা কঠিন হয়ে পড়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখে নিরাপত্তা বিষয়ক এক সম্মেলনে অংশ নেন হু প্রধান। এসময় তিনি ভাইরাসটি মোকাবিলায় চীনের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন।

তিনি বলেন, ভাইরাসটি এখনও চীনের জন্য হুমকি হয়ে রয়েছে।

এদিকে করোনা ভাইরাসে (Covid-19) আক্রান্ত হয়ে ফ্রান্সে এক পর্যটকের মৃত্যু হয়েছে। তিনি চীনা নাগরিক বলে জানা গেছে। এর মাধ্যমে প্রাণঘাতী ভাইরাসে ইউরোপে প্রথম কেনো মৃত্যুর খবর এলো। 

একইদিন মিশরে ভাইরাসটিতে কোনো ব্যক্তির আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। যার মাধ্যমে আফ্রিকায় বিস্তার লাভ করলো চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস।

২০১৯ সালের নভেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম ভাইরাসটি শনাক্ত করা হয়। এরপর ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন এক হাজার ৫৩৩ জন। চীনের বাইরে প্রায় ৩০টি দেশে ভাইরাসটি এরইমধ্যে ছড়িয়ে পড়েছে। যাতে প্রতিদিন নতুন নতুন রোগী আক্রান্ত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 21:04:46