ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

থাইল্যান্ডে শপিং মলের বাইরে বন্দুকধারীর গুলি, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
থাইল্যান্ডে শপিং মলের বাইরে বন্দুকধারীর গুলি, নিহত ১২

থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় কোরাতের একটি শপিং মলের বাইরে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১২ জন নিহত হয়েছেন। হামলাকারী সেনা সদস্য বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

হামলার পর ওই হামলাকারী অন্তত ১৬ জনকে জিম্মায় নিয়েছে। এ ঘটনায় থাই স্পেশাল পুলিশ অপারেশনের প্রস্তুতি নিচ্ছে।

সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সামরিক বাহিনীর হেলমেট ও পোশাক পরে হামলাকারী জনতার উপর নির্বিচারে গুলি চালাতে থাকে। এ সময় হামলাকারী ‘আমি খুবই ক্লান্ত, আমি আমার আঙুল আর নাড়াতে পারছি না’ বলে চিৎকার করতে থাকে। যা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত ভিডিও ফুটেজে শোনা যাওয়ার কথা বলা হয়েছে। হামলার পর ঘটনাস্থলে আগুনও ধরে যায়।

খবরে আরো বলা হয়, ওই সেনা সদস্য সামরিক ঘাঁটি থেকে বাহিনীর যান চুরি করে ও একটি রাইফেল নিয়ে কোরাত শপিং মলের টার্মিনাল ২১ নম্বরে জনতার উপর হামলা চালায়।

সন্দেহভাজন হামলাকারী জাকরাপাথ থোম্মাপুলিশের এক কর্মকর্তা একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেন, ওই বন্দুকধারী মেশিনগানের মাধ্যমে নিরীহ লোকজনের উপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছেন।

প্রাথমিক হামলাকারীর নাম জাকরাপাথ থোম্মা জানা গেলেও বিস্তারিত পরিচয় জানা যায়নি। নিহতদের মধ্যে শিক্ষার্থী ও ট্যাক্সি চালক রয়েছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০/আপডেট: ১৮৪৫ ঘণ্টা
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa