ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সিএএ করে গান্ধীর স্বপ্নপূরণ করা হয়েছে: রাষ্ট্রপতি রামনাথ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
সিএএ করে গান্ধীর স্বপ্নপূরণ করা হয়েছে: রাষ্ট্রপতি রামনাথ

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) করে মহাত্মা গান্ধীর স্বপ্নপূরণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

তিনি বলেছেন, আমি খুশি সিএএ করে মহাত্মা গান্ধীর ইচ্ছের মর্যাদা দেওয়ার জন্য। এর বিরুদ্ধে আন্দোলনের নামে হিংসা দেশের মনোবল নষ্ট করে।

শুক্রবার (৩১ জানুয়ারি) ভারতীয় সংসদের বাজেট অধিবেশনের ভাষণে এ কথা বলেন রামনাথ কোবিন্দ। যদিও রাষ্ট্রপতি সিএএ ইস্যু টানতেই সংসদে শুরু হয় তুমুল হইচই।

রাষ্ট্রপতি বলেন, আমাদের সংবিধান দেশের নাগরিকদের কর্তব্যবোধ নির্দিষ্ট করেছে। এছাড়া আলোচনা, বিতর্কই গণতন্ত্রকে মজবুত করে বলে সরকার বিশ্বাস করে।

তিনি বলেন, আমাদের সংবিধান এই সংসদ ও তার সদস্যের কাছ থেকে প্রত্যাশা করে, দেশবাসীর আশা-আকাঙ্ক্ষা পূরণ করবেন। দেশের স্বার্থে প্রয়োজনীয় আইন প্রণয়ন করবেন।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এও বলেন, এই দশক খুবই গুরুত্বপূর্ণ আমাদের সবার জন্য। নয়া ভারতের উন্নয়নে জোর দেওয়া উচিত আমাদের। এসময় অযোধ্যা মামলার রায়ের পর দেশবাসীর ভূমিকা প্রশংসনীয় বলে উল্লেখ করেন তিনি।

শনিবার (০১ ফেব্রুয়ারি) বাজেট পেশের আগে শুক্রবার আর্থিক সমীক্ষার রিপোর্ট পেশ করবেন ভারতীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এবারের বাজেট অধিবেশন চলবে ৩ এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।