ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আফগানিস্তানে তালেবান হামলায় ১৩ নিরাপত্তাকর্মী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
আফগানিস্তানে তালেবান হামলায় ১৩ নিরাপত্তাকর্মী নিহত

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের একটি তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে সশস্ত্র গোষ্ঠী তালেবান। এতে ১৩ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

তালেবানদের হামলায় এ সময় আরো অন্তত আট সেনা ও চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া তারা তিনজনকে উঠিয়ে নিয়ে যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন প্রাদেশিক কাউন্সিলর সাইফুল্লাহ আমিরি এবং আমিনুল্লা আইদিন।

সংবাদমাধ্যমগুলো জানায়, মঙ্গলবার (২৮ জানুয়ারি) দিনগত মধ্যরাতে কুন্দুজের দাশেত-ই আর্চি জেলার নিরাপত্তা চৌকিতে বিভিন্ন দিক থেকে তালেবানরা নিরাপত্তাকর্মীদের উপর হামলা চালায়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে বুধবার (২৯) সকাল পর্যন্ত চলে বলে জানিয়েছেন জেলা গভর্নর সাদুদ্দিন সাঈদ।  

তালেবানরা এ হামলা চালিয়েছে নিশ্চিত করে তিনি আরো বলেন, এ সময় তারা নিরাপত্তাকর্মীদের অস্ত্র ছিনিয়ে নেয়। তবে পরে পরিস্থিতি সরকার নিয়ন্ত্রণে নিয়েছে।

মাত্র একদিন আগে বাগলান প্রদেশের রাজধানীতে সশস্ত্র বাহিনীটির হামলায় ১১ পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়। ওই হামলায় আহত হন আরো অন্তত ছয়জন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad