ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ১২ দিনও লাগবে না: মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ১২ দিনও লাগবে না: মোদী

পাকিস্তানকে যুদ্ধে পরাজিত করতে ভারতীয় বাহিনীর মাত্র ১২ দিন লাগবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

সম্প্রতি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করা নিয়ে এ দুই দেশের মধ্যে নতুন করে উত্তেজনা বিরাজ করছে। এ প্রেক্ষাপটেই পাকিস্তানের উদ্দেশ্যে মোদী এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, দিল্লিতে ভারতীয় সশস্ত্র বাহিনীর যুব শাখার জাতীয় ক্যাডেটদের এক সমাবেশে মোদী এসব কথা বলেন।  

এদিন পাকিস্তানকে কটাক্ষ করে মোদী বলেন,  আমরা জানি যে, পাকিস্তান আমাদের সঙ্গে ৩টি যুদ্ধে পরাজিত হয়েছে। তাদের পরাজিত করতে আমাদের ১০ থেকে ১২ দিনের বেশি লাগবে না। দশকের পর দশক তারা ভারতের সঙ্গে ছায়াযুদ্ধ করে চলেছে। এতে হাজার হাজার বেসামরিক মানুষ ও সেনা নিহত হয়েছেন।  

এ সূত্রেই গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলা চালানোর প্রসঙ্গ টেনে মোদী বলেন, পাকিস্তানের এ ধরনের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে এর আগে রাজনীতিকরা কেবল বক্তৃতাবাজি করেছেন, কিন্তু কোনো সামরিক পদক্ষেপ নেওয়ার কথা বললে তা প্রত্যাখ্যান করেছেন। কিন্তু আজ তরুণ চিন্তা এসেছে, দেশ এগিয়ে যাচ্ছে। ফলে তারা সন্ত্রাসীদের বাড়িতে ঢুকে (পাকিস্তান সীমান্তে) হামলা চালিয়েছে এবং তাদের শিক্ষা দিয়েছে।  

কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীরকে সারা ভারতের সঙ্গে এক সারিতে দাঁড় করাতেই এর বিশেষ মর্যাদা রদ করা হয়েছে। এর মধ্য দিয়ে কাশ্মীরই লাভবান হবে। কাশ্মীরকে ভারতের মুকুটে এক রত্ন। বছরের পর বছর দুর্দশায় থাকা কাশ্মীরবাসীকে মুক্ত করা আমাদের দায়িত্ব ছিল।  

১৯৪৭ সালে ব্রিটিশ উপনিবেশ থেকে স্বাধীনতা লাভের পর থেকেই কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান দ্বন্দ্ব চলে আসছে। এখানকার নিয়ন্ত্রণ নিয়ে পরমাণু শক্তিধর এ দুই দেশ এ পর্যন্ত দুটি যুদ্ধে জড়িয়েছে।  

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০ 
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।