ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দাবানলে দুর্গতদের সাহায্যে ৩৬ হাজার বোতল পানি সহায়তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
দাবানলে দুর্গতদের সাহায্যে ৩৬ হাজার বোতল পানি সহায়তা দাবানল দুর্গতদের জন্য পানি সহায়তা। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ায় দাবানলে অগ্নিনির্বাপক কর্মী ও দুর্গতদের সাহায্যের জন্য ৩৬ হাজার বোতল পানি সহায়তা করেছে সিডনির একটি প্রতিষ্ঠান।

শুক্রবার (৩ জানুয়ারি) পানের জন্য সুপেয় এ পানি পৌঁছে দিতে সিডনি থেকে দু’শো কিলোমিটার পথ পাড়ি দিয়ে নিউ সাউথ ওয়েলসের শোলহ্যাভেন অঞ্চলে আসেন সিনেরগি স্কাফোল্ডিং সার্ভিসের দলটি।

দাবানলে দুর্গতদের সহায়তায় পানি পৌছে দেওয়া দল।                     <div class=

ছবি: সংগৃহীত" src="https://www.banglanews24.com/media/imgAll/2019December/bg/Aus-the-group20200104170538.jpg" style="border-style:solid; border-width:2px; margin:2px; width:100%" />

সিনেরগির মুখপাত্র মেরি জানান, সাধারণ মানুষের নিজস্ব গাড়িতে করে দাবানল দুর্গতদের জন্য পানি নিয়ে যাওয়ার ঘটনা শুনে প্রতিষ্ঠানটির প্রধান স্যাম সউকি এ উদ্যোগের চিন্তা করেন।

তিনি জানান, দাবানল দুর্গত অঞ্চলে প্রতিষ্ঠানটির দুটি ট্রাকে করে এ পানি পৌঁছে দেওয়া হচ্ছে। পরিস্কার সুপেয় পানি থেকে বঞ্চিতদের মধ্যে এগুলো বিতরণ করা হবে।

নিউ সাউথ ওয়েলেসের রুরাল ফায়ার সার্ভিস সেন্ট জর্জ বেসিন ব্রিগেড প্রতিষ্ঠানটির সহায়তার জন্য কৃতজ্ঞতা জানিয়েছে।

এদিকে শনিবারের (৪ জানুয়ারি) মধ্যে দাবানল কবলিত এলাকা ছেড়ে যাওয়ার জন্য পর্যটকদের আহ্বান জানানো হয়েছে। দাবানলের কারণে স্থানটির তাপমাত্রা বেড়ে ৪৫ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে।  

দাবানলে শোলহ্যাভেনের দুই লাখ ৬৯ হাজার ২৮২ হেক্টর জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। দুর্যোগের ভয়াবহতায় অঞ্চলটিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।