ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

কাজাখস্তানে প্লেন বিধ্বস্ত, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
কাজাখস্তানে প্লেন বিধ্বস্ত, নিহত ১৫

ঢাকা: প্রায় একশ আরোহী নিয়ে কাজাখস্তানে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ১৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। 

শুক্রবার (২৭ ডিসেম্বর) দেশটির আলমাটি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেই এ দুর্ঘটনা ঘটে।  

খবরে বলা হয়, প্লেনে ৯৫ জন যাত্রী ও পাঁচজন ক্রু ছিলেন।

স্থানীয় সময় শুক্রবার সকালে আলমাটি বিমানবন্দর থেকে কাজাখস্তানের রাজধানী নূর সুলতানের উদ্দেশে উড্ডয়নের পরপরই প্লেনটি বিধ্বস্ত হয়।

কাজাখস্তানের সিভিল অ্যাভিয়েশন এজেন্সি জানায়, বেক এয়ারের ওই প্লেনটি উড্ডয়নের পরপরই উচ্চতা হারাতে শুরু করে। এক পর্যায়ে তা একটি দেয়ালে ধাক্কা খেয়ে একটি ভবনের ওপর আছড়ে পড়ে। তবে এ ঘটনায় প্লেনটিতে আগুন লাগার ঘটনা ঘটেনি।  

অনলাইন ফ্লাইট ট্র্যাকার সাইট ফ্লাইটভিউ.কমের তথ্য অনুযায়ী, বেক এয়ারের ফকার ১০০ মডেলের এয়ারক্র্যাফ্টটি সকাল ৭টা ০৫ মিনিটে আলমাটি বিমানবন্দর ত্যাগ করে। যা সকাল ৮টা ৪০ মিনিটে দেশটির রাজধানী নূর-সুলতানে (সাবেক আস্তানা) পৌঁছানোর কথা ছিল। তবে এর আগেই দুর্ঘটনায় কবলিত হয় যাত্রীবাহী প্লেনটি।  

সামাজিক মাধ্যমে পোস্ট করা আলমাটি আন্তর্জাতিক বিমানবন্দরের এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর আহত অবস্থায় ২২ জনকে স্থানীয় দুটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আট শিশু ও পাঁচজন বয়স্ক নাগরিক রয়েছেন।    

এদিকে দুর্ঘটনার কারণ বের করতে একটি তদন্ত কমিশন গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দরের কর্মকর্তারা।  

প্লেন দুর্ঘটনায় নিহতের প্রতি শোক জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট কাসিম-জমারত তোকায়েভ। বিবৃতিতে তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯/আপডেট: ১৩৩৫ ঘণ্টা
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa