ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

অভিসংশন নিয়ে পেলোসিকে আক্রমণ করে ট্রাম্পের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
অভিসংশন নিয়ে পেলোসিকে আক্রমণ করে ট্রাম্পের চিঠি

অভিশংসন নিয়ে ভোটাভুটির বিষয়ে নিজেকে ভিকটিম দাবি করে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসিকে চিঠি লিখেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (১৮ ডিসেম্বর) প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিষয়ে ভোট অনুষ্ঠিত হবে। ভোটের একদিন আগে তিনি মঙ্গলবার (১৭ ডিসেম্বর) এ চিঠি পাঠিয়েছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ হলো, রাজনৈতিক সুবিধা অর্জনের জন্য ইউক্রেনকে সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের বিষয়ে তদন্তের জন্য চাপ দিয়েছেন।

আরও পড়ুন>> অভিশংসন খড়্গে ট্রাম্প  

ছয় পৃষ্ঠার এ চিঠিতে ট্রাম্প নানা বিষয় নিয়ে লেখার পাশাপাশি সমালোচনা করেছেন ন্যান্সি পেলোসির।

পেলোসিকে অভিযুক্ত করে নিজের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে ট্রাম্প চিঠিতে লেখেন, কোনো বুদ্ধিমান লোকই আপনার কথা বিশ্বাস করবে না। অভিশংসন নিয়ে আপনার এ হেঁয়ালি পদক্ষেপের কারণে ইতিহাস কঠোরভাবে আপনার বিচার করবে। অভিশংসন নামের কুৎসিত শব্দটির গুরুত্বকে আপনি একেবারেই সস্তা বানিয়ে ফেলেছেন।

এ অভিশংসন প্রক্রিয়ার জন্য পেলোসিকে ‘যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ’ ঘোষণার জন্য অভিযুক্ত করেন ট্রাম্প।

এদিকে ট্রাম্পের চিঠির প্রতিক্রিয়া জানাতে গিয়ে পেলোসি বলেন, তিনি ট্রাম্পের চিঠিটি পেয়েছেন। কাজ থাকার কারণে চিঠির ‘সারমর্ম’ দেখেছেন শুধু। এটা অসুস্থতা ছাড়া আর কিছুই নয়।

প্রতিনিধি পরিষদে ডেমোক্র্যাটরা এগিয়ে থাকায় ভোটের ফল সহজেই অনুমেয়। প্রতিনিধি পরিষদে ভোটের পর তা যাবে সিনেটে। সেখানে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় ধারণা করা হচ্ছে এ যাত্রায় পার পেয়ে যাবেন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa