ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হেরে যাওয়ার হতাশায় দলের নেতৃত্ব ছাড়ছেন জেরেমি করবিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
হেরে যাওয়ার হতাশায় দলের নেতৃত্ব ছাড়ছেন জেরেমি করবিন

ব্রেক্সিট ইস্যুতে আগাম নির্বাচনের ভোট গণনা পুরোপুরিভাবে শেষ হয়নি এখনও। এরইমধ্যে ৬৫০টি আসনের মধ্যে বিপুল ব্যবধানে হেরে বসেছে লেবার পার্টি। আর এ হতাশায় নেতৃত্ব থেকে সরে যাচ্ছেন প্রধান বিরোধী দলটির নেতা জেরেমি করবিন।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) নিজের দলের শোচনীয় পরাজয়ের আভাস পেয়ে তিনি বলেন, আর কোনো নির্বাচনের প্রচারে পার্টির নেতৃত্বে থাকব না আমি।

বুধবার (১২ ডিসেম্বর) ভোটগ্রহণ শেষে রাতে পরাজয়ের আভাস পেয়ে করবিন বলেছিলেন, এখন পর্যন্ত যে ফলাফলের আভাস আমরা পেয়েছি, তা খুবই হতাশার।

অবশ্য নিজের আসন নর্থ লন্ডনে জয় পেয়েছেন তিনি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ৬৫০টি আসনের মধ্যে ৬৪৯টি আসনের ভোট গণনা শেষ হয়েছে। এর মধ্যে ৩৬৪টি আসন পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি।

এককভাবে সরকার গঠন করতে বরিস জনসনের পার্টির প্রয়োজন ৩২৬টি আসন। এ হিসেবে তারা নিরঙ্কুশ জয় নিয়ে আবার ক্ষমতায় বসতে যাচ্ছে কনজারভেটিভ পার্টি।

অন্যদিকে, প্রধান বিরোধী দল লেবার পার্টি পেয়েছে ২০৩টি আসন। এছাড়া স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি) পেয়েছে ৪৮টি আসন। অন্য আরও তিনটি দল পেয়েছ ৩৪টি আসন।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ