ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে প্লেন বিধ্বস্ত, ৯ আরোহী নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
যুক্তরাষ্ট্রে প্লেন বিধ্বস্ত, ৯ আরোহী নিহত

যুক্তরাষ্ট্রের দক্ষিণ দাকোতা অঙ্গরাজ্যে প্লেন বিধ্বস্ত হয়ে দুই শিশুসহ নয় আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, অঞ্চলটিতে শীতকালীন ঝড়ের সতর্ক অবস্থা চলার সময় এ ঘটনা ঘটেছে।

শনিবার (৩০ নভেম্বর) চেম্বারল্যান বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরেই সিঙ্গেল ইঞ্জিনের ‘পিলাটাস পিসি-১২’ যাত্রীবাহী প্লেনটি বিধ্বস্ত হয়।

মার্কিন ফেডারাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, বিমানবন্দর থেকে উড়ে প্রায় এক মাইল অতিক্রম করার পরই একটি টার্বোপ্রপ প্লেন বিধ্বস্ত হয়েছে।

অঙ্গরাজ্যটির ব্রুলি কাউন্টির অ্যাটর্নি থেরেসা মাওল রসো বলেন, নিহতদের মধ্যে প্লেনটির পাইলটও রয়েছেন। মোট ১২ জন আরোহী ছিলেন ছোট্ট প্লেনটিতে। এরমধ্যে গুরুতর আহত তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে সিয়াক্স ফলসের একটি হাসপাতালে।

ফ্লাইটটি শনিবার দুপুরের ঠিক আগ মুহূর্তে উড্ডয়ন করেছিল। দেশের পশ্চিমাঞ্চলের আইদাহো অঙ্গরাজ্যের আইদাহো ফলস আঞ্চলিক বিমানবন্দরে নামার কথা ছিল প্লেনটির।

এফএএ বলছে, দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। তদন্ত শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ