ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আন্তর্জাতিক

ইরাকে বিক্ষোভস্থলে বোমা বিস্ফোরণে নিহত ৬, আহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
ইরাকে বিক্ষোভস্থলে বোমা বিস্ফোরণে নিহত ৬, আহত ৩০

ইরাকের রাজধানী বাগদাদে এক বিক্ষোভস্থলে বোমা বিস্ফোরণে অন্তত ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। 

শুক্রবার (১৫ নভেম্বর) রাতে রাজধানীর তাহরির স্কয়ারের কাছে ওই বোমা হামলার ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

 

খবরে বলা হয়, ইরাকে গত দেড় মাস ধরে সরকারবিরোধী বিক্ষোভ চলছে। এতে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩২০ জন। এরই মাঝে শুক্রবার রাতে অন্যতম প্রধান বিক্ষোভস্থল তাহরির স্কয়ারের কাছে এক বোমা বিস্ফোরণে নতুন করে আরও ৬ জন নিহত হয়েছেন। গাড়ির তলে লুকিয়ে রাখা একটি বোমা বিস্ফোরিত হলে এ ঘটনা ঘটে।  

ইরাকের অভ্যন্তরীণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে চীনভিত্তিক সংবাদ সংস্থা জিনহুয়া জানায়, তাহরির স্কয়ার সংলগ্ন আল-তায়ারান স্কয়ারে মানুষের একটি জটলা লক্ষ্য করে ওই বোমা বিস্ফোরণ ঘটে।  সে সময় রাজধানী ও আশপাশের বিভিন্ন প্রদেশ থেকে বিপুল সংখ্যক বিক্ষোভকারী আল-তায়ারান স্কয়ারে সমবেত হচ্ছিল বলে খবরে বলা হয়।  

এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।  

দুর্নীতি, নাগরিকদের জীবনযাপনের নিম্নমানসহ বিভিন্ন ইস্যুতে গত দেড় মাস ধরে প্রধানমন্ত্রী আদেল আব্দুল-মাহদি সরকারের বিরুদ্ধে এ বিক্ষোভ চলছে।  

ইরাকের মানবাধিকার বিষয়ক হাই কমিশন জানিয়েছে, বিক্ষোভে এখন পর্যন্ত ৩২৫ ইরাকি নিহত ও ১৫ হাজারের মতো মানুষ আহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa