bangla news

‘যাত্রীর কুকিং স্টোভ বিস্ফোরণে পাকিস্তানের ট্রেনে আগুন’

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-৩১ ১:০১:২৫ পিএম
পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রাশিদ।

পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রাশিদ।

পাকিস্তানে ট্রেনে আগুন লেগে যাওয়ার ঘটনায় যাত্রীকে দোষারোপ করছেন দেশটির রেলমন্ত্রী শেখ রাশিদ। যাত্রীর কুকিং স্টোভ থেকেই এ ঘটনা ঘটেছে বলে দাবি তার।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) করাচি-রাওয়ালপিন্ডি যাতায়াত করা তেজগাম এক্সপ্রেসে কুকিং স্টোভ বিস্ফোরণে তিনটি বগিতে আগুন ধরে যাওয়ার ঘটনায় ৬৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

পাকিস্তানের রেলমন্ত্রীর বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, দু’টি কুকিং স্টোভে রান্নার সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। স্টোভে থাকা তেলের কারণে আগুন ছড়িয়ে পড়ে। অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে ট্রেন থেকে ঝাঁপ দেওয়ার কারণে।

রেলমন্ত্রী জানান, দ্রুত রেললাইনটি সচল করার চেষ্টা চালানো হচ্ছে।

ট্রেনের যে বগিতে এ ঘটনা ঘটে সেখানে তাবলীগ জামায়াতের একটি দল ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ট্রেনের তিনটি বগিই আগুনে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সকালে ট্রেনে যাত্রীরা যখন নাস্তা করছিলেন তখন হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণে ট্রেনে আগুন লেগে যায়।’

পাকিস্তান রেলওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আইজাজ আহমেদ জানান, এ ঘটনার কারণে ট্রেনের শিডিউলে কোনো সমস্যা দেখা দেবে না।

আরও পড়ুন>> পাকিস্তানে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৬৫

এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী ইমরান খান।

একইসঙ্গে আহতদের যথাযথ চিকিৎসায় ব্যবস্থার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী।

রহিম ইয়ার খান জেলার ডেপুটি কমিশনার জামিল আহমদ জানান, খবর পেয়ে উদ্ধারকারী দল আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারে কাজ শুরু করে দিয়েছে। এছাড়া হতাহতদের উদ্ধারের জন্য মুলতান থেকে সামরিক হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে।

পুড়ে যাওয়া তিনটি বগিই ইকোনমি ক্লাসের বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   পাকিস্তান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-31 13:01:25