ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৬৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
পাকিস্তানে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৬৫

পাকিস্তানের পাঞ্জাবের রহিম ইয়ার খান জেলার লিয়াকতপুর শহরের কাছে একটি ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৬৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) করাচি-রাওয়ালপিন্ডি যাতায়াত করা তেজগাম এক্সপ্রেসে সিলিন্ডার বিস্ফোরণে তিনটি বগিতে আগুন ধরে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।  

সংবাদমাধ্যম জানায়, হতাহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে নেওয়া হয়েছে।

এক যাত্রীর সঙ্গে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে নিহত যাত্রীদের মধ্যে ১০ জনের পরিচয় পাওয়া গেছে। এছাড়া বাকিদের পরিচয় এখনও জানা যায়নি।

রহিম ইয়ার খান জেলার ডেপুটি কমিশনার জামিল আহমদ জানান, খবর পেয়ে উদ্ধারকারী দল আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারে কাজ শুরু করে দিয়েছে। এছাড়া হতাহতদের উদ্ধারের জন্য মুলতান থেকে সামরিক হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে।  

পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রাশিদ আহমেদ জানান, সকালে ট্রেনে যাত্রীরা যখন নাস্তা করছিলেন তখন হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণে ট্রেনে আগুন লেগে যায়। জীবন বাঁচাতে অনেকেই ট্রেনের জানালা দিয়ে ঝাঁপিয়ে পড়েন।  

পুড়ে যাওয়া তিনটি বগিই ইকোনমি ক্লাসের বলে জানান তিনি।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থার নির্দেশ দেন তিনি।  

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯/আপডেট: ১২৩০ ঘণ্টা
এবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।