ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মিয়ানমারের তিন বড় শহরে হামলার শঙ্কায় সতর্কবার্তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
মিয়ানমারের তিন বড় শহরে হামলার শঙ্কায় সতর্কবার্তা

মিয়ানমারের রাজধানী নেপিদো, ইয়াঙ্গুন ও মান্দালয়সহ বড় শহরগুলোতে হামলার আশঙ্কায় সতর্কবার্তা জারি করেছে সেখানে থাকা যুক্তরাষ্ট্র দূতাবাস।

বুধবার (২ অক্টোবর) এই সতর্কবার্তায় বলা হয়েছে, প্রশাসনিক রাজধানী নেপিদোতে বৃহস্পতিবার (৩ অক্টোবর) বা ১৬ অক্টোবর অথবা ২৬ অক্টোবর হামলা হতে পারে। এমনকি সামনের দিনগুলোতে ইয়াঙ্গুন বা মান্দালয়েও এ ধরনের হামলা হতে পারে।

এই সতর্কবার্তা জারির পর তিন বড় শহরসহ অন্যান্য শহরগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সামরিক বাহিনী সমর্থিত মিয়ানমার সরকার।

কী ধরনের হামলা হতে পারে বা কারা এ হামলার ছক কষছে, সে বিষয়ে কোনো বক্তব্য না মিললেও যুক্তরাষ্ট্র দূতাবাস মিয়ানমার ভ্রমণেচ্ছু বা ভ্রমণরত মার্কিন নাগরিকদের নিরাপত্তার বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়েছে। পাশাপাশি স্থানীয় সংবাদমাধ্যমে চোখ রাখার পরামর্শ দিয়েছে এবং স্বজনদের সঙ্গে সার্বক্ষণিখ যোগাযোগ রাখার আহ্বান জানিয়েছে।

এ বছর দ্বিতীয়বারের মতো মিয়ানমারের তিন বড় শহরে হামলার সতর্কবার্তা দিলো মার্কিন দূতাবাস। গত মার্চে নিউজিল্যান্ডের দুই মসজিদে বর্বরোচিত হামলার পর আইএস ও আল-কায়েদার মতো কিছু সন্ত্রাসী সংগঠনের হামলার শঙ্কায় এপ্রিলে এ ধরনের সতর্কবার্তা জারি করা হয়েছিল।  

গত আগস্টে পিয়িন উ লিবিনসহ কিছু শহরে জাতিগত সশস্ত্র গোষ্ঠীর হামলার পর মান্দালয় ও শানে সতর্কবার্তা জারি করেছিল মার্কিন দূতাবাস।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ