ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

টেক্সাসে মোদীর সংবর্ধনায় বিশেষ আয়োজন, ছিলেন ট্রাম্পও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৩ ০৭:১৬:১৮ পিএম
টেক্সাসে মোদীর সংবর্ধনায় বিশেষ আয়োজন, ছিলেন ট্রাম্পও

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংবর্ধনায় এক ‘ঐতিহাসিক’ আয়োজন করেছে টেক্সাস ইন্ডিয়া ফোরাম। যেটির নাম, ‘হাউডি মোদী’। যুক্তরাষ্ট্রের ট্রেক্সাসের হিউস্টন শহরে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

রোববার (২২ সেপ্টেম্বর) রাতে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে ট্রাম্প ও মোদী অংশ নিয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, মোদীকে সংবর্ধনা দিতে টেক্সাস ইন্ডিয়া ফোরামের উদ্যোগে হিউস্টনে ‘হাউডি মোদী’ শীর্ষক এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যেখানে মোদীকে সংবর্ধনা জানাতে উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

‘হাউডি মোদী’ অনুষ্ঠানে জড়ো হয়েছিল প্রায় ৫০ হাজারের মতো মানুষ। অনুষ্ঠানটিকে ‘ঐতিহাসিক’ বলে আখ্যা দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্পও।

যুক্তরাষ্ট্রের মাটিতে কোনো বিদেশি নেতাকে সংবর্ধনা দিতে আয়োজিত সবচেয়ে বৃহত্তর অনুষ্ঠানগুলোর ইতিহাসে অন্যতম হিসেবে স্থান করে নিয়েছে ‘হাউডি মোদী’।

অনুষ্ঠানে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের সবচেয়ে অনুগত ও বিশ্বস্ত বন্ধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে এখানে থাকতে পেরে আমি খুব আনন্দিত।

অন্যদিকে ট্রাম্পকে ‘বন্ধুসুলভ’ উল্লেখ করে ভারতীয় প্রধানমন্ত্রী মোদী বলেন, হোয়াইট হাউসে তিনিই ভারতের সত্যিকারের বন্ধু।

মোদী বলেন, প্রধান নির্বাহী থেকে কমান্ডার ইন চিফ, বোর্ডরুম থেকে ওভাল দপ্তর, স্টুডিও থেকে বৈশ্বিক মঞ্চ- সব স্থানেই দীর্ঘস্থায়ী প্রভাব রেখেছেন ট্রাম্প।

এর আগে শনিবার (২১ সেপ্টেম্বর) সাত দিনের সফরে যুক্তরাষ্ট্রে যান মোদী। মূলত জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার জন্যেই তিনি যুক্তরাষ্ট্রে গিয়েছেন। সফরকালে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্য আলোচনাও করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa