bangla news

টাইফুন ‘তাপা’র আঘাত জাপান-দ. কোরিয়ায়, বহু ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৪:৫৭:২৬ পিএম
টাইফুনের আঘাতে দক্ষিণ কোরিয়ার উপকূলে আছড়ে পড়েছে ইয়েট। ছবি: সংগৃহীত

টাইফুনের আঘাতে দক্ষিণ কোরিয়ার উপকূলে আছড়ে পড়েছে ইয়েট। ছবি: সংগৃহীত

ঢাকা: জাপানে আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন ‘তাপা’। ফলে বাতিল করা হয়েছে উড়োজাহাজের শতাধিক আভ্যন্তরীণ ফ্লাইট। ওকিনাওয়া দ্বীপে ভূমিধসের আশঙ্কায় সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

এটি পরে আবার আঘাত হেনেছে দক্ষিণ কোরিয়ার উপকূলেও। এতে ক্ষয়ক্ষতির পাশাপাশি ভূমিধসের আশঙ্কাও করা হচ্ছে। তীব্র বাতাস উপকূলে আছড়ে ফেলেছে বিলাসবহুল ইয়েট। বাতিল করা হয়েছে আভ্যন্তরীণ রুটের বহু ফ্লাইট।

রোববার (২২ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এসব তথ্য জানায়।

খবরে বলা হয়, টাইফুন তাপা প্রথমে জাপানের ওকিনাওয়া দ্বীপে আঘাত হানে। এসময় তীব্র বাতাসের সঙ্গে ছিল ভারী বৃষ্টি। এতে আহত হয় প্রায় ১৯জন। এ টাইফুনের কারণে বিভিন্ন এয়ারলাইন্স কোম্পানি জাপানে প্রায় ৪১২টি আভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করেছে। এ ফ্লাইটগুলোর অধিকাংশই কিয়শু দ্বীপ ভিত্তিক। এ টাইফুনের ফলে ব্যাপক মাত্রায় ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। একইসঙ্গে দ্বীপের ২ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরে যাওয়ার অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

টাইফুনের আঘাতে ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। ছবি: সংগৃহীত

এদিকে এটি রোববার দক্ষিণ কোরিয়ায় পুরোদমে আঘাত হানার পর সেখানেও ব্যাপক ভূমিধসের আশঙ্কা করা হচ্ছে। এর গতিবেগ হতে পারে ঘণ্টায় সর্বোচ্চ ১২৬ কিলোমিটার। ইতোমধ্যে এ টাইফুনের কারণে ৩৫৯টি আভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে দেশটিতে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   দক্ষিণ কোরিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 16:57:26