bangla news

ওমর-মেহবুবার সঙ্গে দেখা করার অনুমতি পেলেন স্বজনরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ২:১১:৪৮ পিএম
ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতি। ছবি: সংগৃহীত

ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতি। ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতি বন্দি হওয়ার প্রায় একমাস পর তাদের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন স্বজনরা। এরই মধ্যে ওমর আব্দুল্লাহর সঙ্গে দেখা করেছেন বোন সাফিয়া ও তার সন্তানেরা। আর মেহবুবা মুফতির সঙ্গে দেখা করেছেন মা ও বোন। 

রোববার (১ সেপ্টেম্বর) সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

আরও পড়ুন> ‘স্বাধীনতা দিবসেও পশুর মতো বন্দি কাশ্মীরিরা’

গত ৫ আগস্ট কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিলের জেরে গৃহবন্দি করা করা হয় ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিকে। শ্রীনগরের হরি নিবাসে বন্দি রয়েছেন ওমর আব্দুল্লাহ, আর মেহবুবা মুফতিকে রাখা হয়েছে চাশমে শাহীতে পর্যটন বিভাগের একটি বাড়িতে।

জানা যায়, এ সপ্তাহে ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহর সঙ্গে দু’বার দেখা করেছেন পরিবারের সদস্যরা। ডেপুটি কমিশনারের কার্যালয়ে বহুবার ঘোরাঘুরির পর অবশেষে গত সোমবার (২৬ আগস্ট) দেখা করার অনুমতি পান তারা। শনিবারও (৩১ আগস্ট) ওমর আব্দুল্লাহর পাশে ২০ মিনিট সময় কাটিয়েছেন সাফিয়া ও তার ছেলে-মেয়ে। এছাড়া, ঈদের দিন (১২ আগস্ট) এ নেতার সঙ্গে পরিবারের সদস্যদের ফোনে কথা বলার অনুমতি দেওয়া হয়েছিল।

আরও পড়ুন> পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নিমন্ত্রণ বাতিল করছে কাশ্মীরিরা!

পিপলস ডেমোক্রেটিক পার্টির নেতা মেহবুবা মুফতির সঙ্গে গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) চাশমে শাহীর সাব-জেলে দেখা করেছেন তার মা ও বোন।

এদিকে, ওমর আব্দুল্লাহর বাবা ও তিনবারের মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহকেও গৃহবন্দি করে রাখা হয়েছে। বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বাড়ির টেলিফোন সংযোগ। ছেলের সঙ্গে দেখা করতে চাওয়ার আবেদনও বাতিল করে দিয়েছে কর্তৃপক্ষ। 

জানা যায়, বন্দি অবস্থায় সিনেমা দেখে ও বই পড়ে সময় কাটাচ্ছেন ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতি। তবে, সেখানে কোনো সংবাদপত্র বা ক্যাবল টিভি চ্যানেলের সংযোগ নেই।   

আরও পড়ুন> সিনেমা দেখে সময় কাটান গৃহবন্দি ওমর, বই পড়েন মেহবুবা

কর্তৃপক্ষ জম্মু-কাশ্মীরের অবরোধ ধীরে ধীরে তুলে নেওয়ার কথা বলছে বেশ কয়েকদিন থেকেই। ইতোমধ্যে বেশ কয়েকটি জেলায় ফের চালু হয়েছে মোবাইল সেবা। খুলছে স্কুল-কলেজও। তবে, আটক কয়েকশ’ রাজনৈতিক নেতা কবে মুক্তি পাবেন, সে বিষয়ে মুখ খুলছেন না কেউই।

আরও পড়ুন> কাশ্মীরে ভুগছে সাংবাদিকরাও, সরকারপন্থিদের বিশেষ সুবিধা

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন :   কাশ্মীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 14:11:48