ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সুষমা স্বরাজের অন্ত্যেষ্টিক্রিয়া বিকেলে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
সুষমা স্বরাজের অন্ত্যেষ্টিক্রিয়া বিকেলে বাংলাদেশের একটি অনুষ্ঠানে সুষমা স্বরাজ, বাংলানিউজ ফাইল ফটো

ঢাকা: ভারতের বিগত সরকারের পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন বিজেপির বর্ষিয়ান নেত্রী সুষমা স্বরাজের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে বুধবার (০৭ আগস্ট) বিকেলে। এ দিন স্থানীয় সময় দুপুর ১২টার দিকে তার মরদেহ নিয়ে যাওয়া হবে দলীয় কার্যালয়ে। বিকেল ৩টা পর্যন্ত সেখানে নেতাকার্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানাবেন। এরপর লোদি শ্মশানে তার শবদাহ করা হবে।

মঙ্গলবার (০৬ আগস্ট) দিবাগত রাতে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এইএএমস) হাসপাতালে হার্ট অ্যাটাকে তার জীবনাবসান হয়। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতাল থেকে সুষমা স্বরাজের মরদেহ নিয়ে যাওয়া হয় তার নয়াদিল্লির বাড়িতে। বুধবার ১২টা থেকে ৩টা পর্যন্ত তিন ঘণ্টা তার মরদহে রাখা হবে দলীয় কার্যালয়ে। সেখানে তাকে শ্রদ্ধা জানাবেন সাধারণ মানুষ থেকে শুরু করে দলের নেতাকর্মীরা। এরপরই তার মরদেহ নিয়ে যাওয়া হবে শ্মশানে।

সুষমা মৃত্যুর পর মঙ্গলবার রাতেই এইএএমস হাসপাতালে গিয়ে সাবেক মন্ত্রীর পরিবারের সঙ্গে দেখা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, পরিবেশমন্ত্রী প্রকাশ জাভরেকড়, মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল ও কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি।

এদিকে, তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি বলেছেন, ভারতীয় রাজনীতির একটি গৌরবময় অধ্যায়ের সমাপ্তি ঘটলো। ভারত মর্মাহত অবস্মরণীয় নেত্রীর প্রয়াণে; যিনি তার জীবন উৎসর্গ করে গেছেন মানুষের কাজে।

আরও পড়ুন>> হার্ট অ্যাটাকে সুষমা স্বরাজের জীবনাবসান

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।