bangla news

হিমাচল প্রদেশে ভবন ধসে সেনা কর্মকর্তাসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৫ ১২:১৫:১৮ পিএম
সোলান শহরের ভবন ধসের ঘটনাস্থল। ছবি: সংগৃহীত

সোলান শহরের ভবন ধসের ঘটনাস্থল। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের হিমাচল প্রদেশের সোলান শহরে একটি বহুতল ভবন ধসে ছয় সেনা কর্মকর্তাসহ সাত জন নিহত হয়েছেন। এতে আটকা পড়েছেন আরও সাত সেনা কর্মকর্তা।

রোববার (১৪ জুলাই) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রদেশটির রাজধানী সিমলা থেকে ৪৫ কিলোমিটার দূরে অবস্থিত সোলান শহরে এ ভবন ধসের ঘটনা ঘটে। এতে দেশটির ছয় সেনা কর্মকর্তাসহ সাত জন নিহত হয়। এছাড়া ভবনের ধ্বংসস্তুপে আটকা পড়েছেন আরও সাত সেনা কর্মকর্তা। বহুতল এ ভবনে একটি রেস্তোরাঁ রয়েছে বলে জানা গেছে।

প্রাথমিকভাবে বৃষ্টিপাতের কারণেই ভবন ধসের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, ভবন ধসের ঘটনায় আটকা পড়া ১৭ জনকে ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জন সেনা কর্মকর্তা। আর বাকি ১২ জন বেসামরিক নাগরিক। উদ্ধারের পর তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া এখনও সাত সেনা কর্মকর্তা আটকে রয়েছেন।

জানা যায়, সেনা কর্মকর্তারা তাদের পরিবারের সঙ্গে উত্তরাখণ্ডে যাচ্ছিল। পথিমধ্যে দুপুরের খাবার খেতে তারা সোলানের ওই ভবনের রেস্তোরাঁতে যায়। আর তখনই এ ভবন ধসের ঘটনা ঘটে।

এ ঘটনায় শোক প্রকাশ করে হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর বলেন, এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক। ভবন ধসের পরপরই উদ্ধারকাজ শুরু হয়েছে, যা রাতভর চলেছে। এছাড়া ভবন ধসের কারণ জানতে তদন্ত করার নির্দেশনাও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-15 12:15:18