ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নিরঙ্কুশ জয়ের পথে বিজেপি, সমর্থকদের উল্লাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
নিরঙ্কুশ জয়ের পথে বিজেপি, সমর্থকদের উল্লাস জয় উদযাপনে সমর্থকদের আনন্দ মিছিল, ছবি: সংগৃহীত

ঢাকা: লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয় পেতে চলেছে ক্ষমতাসীন দল বিজেপি। টানা দ্বিতীয়বারের মতো দিল্লির দখল নিচ্ছে তারা। যদিও পূর্ণাঙ্গ ফলাফল আসতে এখনও অনেক বাকি, তারপরও তারা যে নিরঙ্কুশ জয় পাচ্ছে, সেটা প্রায় স্পষ্ট। যে কারণে উল্লাসে মেতে উঠেছেন দলটির নেতাকর্মী ও সমর্থকরা। ইতোমধ্যেই তারা জয় উদযাপনে আনন্দ মিছিল শুরু করে দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, দেশে বিজেপির জয়ের ইঙ্গিতেই শুরু হয়ে গেছে উল্লাস। দলটির কর্মী-সমর্থকরা হইহুল্লোড় আর খুশিতে ফেটে পড়ছেন।

আনন্দ মিছিল করছেন। মিষ্টি খাচ্ছেন; খাওয়াচ্ছেন। লাড্ডুও বিতরণ করছেন সাধারণের মাঝে। একইসঙ্গে মিছিল নিয়ে বিজেপি আয়োজিত উদযাপন অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন তারা।

এছাড়া দলের পক্ষে বিজয়ের স্লোগান দিতেও ভুলছেন তারা। তাদের পৃথক পৃথক মিছিল থেকে স্লোগানের সঙ্গে ভিন্ন ভিন্ন স্টাইলের নাচ এবং আতশবাজির বর্ণিল আলোতে এখন ছেয়ে গেছে গোটা ভারত।

ভোটগ্রহণসহ প্রায় দুই মাসের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে দেশটিতে শুরু হয় ভোট গণনা। সকাল ৮টা থেকে চার হাজার কেন্দ্রে একযোগে শুরু হয় এ গণনা।

সারাদেশের ৫৪২টি আসনের মধ্যে এ পর্যন্ত বিজেপির জোট এগিয়ে আছে ৩৪৩টি আসনে। আর রাহুল গান্ধীর কংগ্রেস এগিয়ে আছে ৭৯ আসনে।

গত ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত সাত ধাপে অনুষ্ঠিত হয় দেশটির লোকসভা নির্বাচন। ২৯টি রাজ্য ও ৭টি কেন্দ্রীয় অঞ্চলে বিশ্বের সবচেয়ে বড় এ গণতান্ত্রিক ভোটের আয়োজনে এতোদিন ভারতজুড়ে উৎসবের আমেজ থাকলেও এখন আর সেটা নেই। একপক্ষ বিজয়ের হাসি হাসছে, আরেকপক্ষ হেরে যেতে বসেছে এবারও।

দেশের ৫৪৩টি আসনে ভোট হওয়ার কথা থাকলেও ভেলোর আসনে নির্বাচন স্থগিত করা হয়।

এদিকে, বৃহস্পতিবার পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণার পর এতে সংখ্যাগরিষ্ঠতা পেলে সন্ধ্যার দিকে জয় উদযাপন অনুষ্ঠান করবে বিজেপি। এর জন্য দলটি কর্মী-সমর্থকদের খাওয়াতে প্রস্তুত করেছে বিশেষ লাড্ডু কেক।

আরও পড়ুন​
** বিশাল জয়ের পথে মোদীর বিজেপি
** ‘দিদি’র বাংলায় মোদীর হাসি
** ‘বিশাল জয়ে’ মোদীকে সুষমা স্বরাজের অভিনন্দন
** দিল্লিতে তালাবদ্ধ রাহুল গান্ধীর অফিস
** জয় উদযাপনে ২০ হাজার কর্মীকে কার্যালয়ে ডাকলো বিজেপি
** আমেথিতে পিছিয়ে রাহুল গান্ধী
** ‘দিদি’র বাংলায় মোদীর হাসি
** বুথফেরত জরিপই সত্য হচ্ছে?
** জয় উদযাপনে বিজেপির লাড্ডু কেক
** ভারতে চলছে নির্বাচনের ভোট গণনা
** আগামী ৫ বছর কারা চালাবে ভারত?
** ‘ভুয়া জরিপে’ নিরাশ হবেন না, সমর্থকদের বললেন রাহুল

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।