ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে তালাবদ্ধ রাহুল গান্ধীর অফিস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মে ২৩, ২০১৯
দিল্লিতে তালাবদ্ধ রাহুল গান্ধীর অফিস

ঢাকা: ভারতের সপ্তদশ জাতীয় সংসদ (লোকসভা) নির্বাচনের ভোট গণনা চলছে। ইতোমধ্যে প্রাপ্ত ফলাফলে বিপুল ব্যবধানে এগিয়ে বিজেপি নেতৃত্বাধীন জোট, পিছিয়ে অন্যতম বড় দল কংগ্রেস। ফলে একদিকে যেমন জয় উদযাপনের প্রস্তুতি নিচ্ছে বিজেপি জোট, অন্যদিকে তালা ঝুলছে বিরোধী দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধীর দিল্লির কার্যালয়ে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। এখনও চুড়ান্ত কোনো ফলাফল না এলেও, শেষ খবর অনুযায়ী জয়ের সম্ভাবনা বিজেপির দিকেই এগিয়ে যাচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, পুরো দেশে উৎসবমুখর পরিবেশে ভোট গণনা চললেও তালা ঝুলছে বিরোধী দল কংগ্রেসের প্রধান রাহুল গান্ধীর দিল্লির কার্যালয়ে।

অবশ্য সকালে ভোট গণনা শুরুর দেড় থেকে দুই ঘণ্টা পর রাহুল গান্ধীর বাসভবনে গেছেন তার বোন ও কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তবে তারা সেখানে কী আলাপ করছেন তা জানা যায়নি।  

এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে, ৫৪২ আসনের মধ্যে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট ৩২৯ আসনে এগিয়ে রয়েছে। কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোট এগিয়ে রয়েছে ১০৪ আসনে। এছাড়া অন্যান্য দলগুলো এগিয়ে ৯৪ আসনে। টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়, এনডিএ জোট ২৭৬টি আসনে এগিয়ে রয়েছে, আর ইউপিএ জোট এগিয়ে রয়েছে ৯৬টি আসনে।

তবে কয়েক দফায় ভোট গণনা হবে বিধায় চূড়ান্ত ফল পেতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

সরকার গঠনের জন্য দু’টি সংরক্ষিত আসন বাদে মোট ৫৪৩টি আসনের মধ্যে একটি দল বা জোটকে ২৭২টি আসন পেতে হয়।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।