bangla news

অস্ত্রের চেয়েও শক্তিশালী ভোটার আইডি: ভোট দিয়ে মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ১০:৪১:০৯ এএম
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ছবি: সংগৃহীত

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ছবি: সংগৃহীত

ঢাকা: একটি গণতান্ত্রিক দেশে সন্ত্রাসীদের ব্যবহারের আইইডি (দ্রুত বিস্ফোরক ডিভাইস) অস্ত্রের চেয়েও ভোটার আইডির ক্ষমতা অনেক বেশি শক্তিশালী বলে মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় সকালে দেশটির লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের তৃতীয় দফায় নিজের ভোট দিয়ে এ মন্তব্য করেন তিনি।

সকালে গুজরাটের আহমেদাবাদে ভোট দেওয়ার জন্য নরেন্দ্র মোদী বুলেট প্রুফ গাড়ির পরিবর্তে একটি খোলা জিপে করে ভোটকেন্দ্রে এসে পৌঁছান। দ্রুত তিনি ভোট প্রয়োগ করেন। এরপরেই মোদী হেঁটে হেঁটে রাস্তায় চলে আসেন এবং আঙুল প্রদর্শন করে স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, আমি বিশ্বাস করি একটি ভোটার আইডির ক্ষমতা অনেক বেশি শক্তিশালী। এটি জনগণের প্রকৃত শক্তি। যা অস্ত্রের চেয়েও ভয়াবহ।

তৃতীয় দফায় ভারতে ভোট হচ্ছে- আসাম, বিহার, গোয়া, গুজরাট, কর্নাটক, কেরালা, মহারাষ্ট্র, উড়িষ্যা, ত্রিপুরা, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ ও ছত্তিশগড় রাজ্যে। আর কেন্দ্রীয় অঞ্চলগুলো হলো- দাদরা ও নগর হাভেলি এবং দামান ও দিউ। প্রায় সাড়ে ১৮ কোটি ভোটার তার ভোটাধিকার প্রয়োগ করবেন এ দফার ভোটে।

তবে ভোট দেওয়ার যন্ত্র বা ইভিএম মেশিনে সমস্যা হওয়ার কারণে কয়েকটি স্থানে ভোট দিতে বিলম্ব হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

দেশটির লোকসভা নির্বাচনের ভোট হচ্ছে সাত দফায়। ১১ এপ্রিল প্রথম দফা এবং ১৮ এপ্রিল দ্বিতীয় দফার ভোটগ্রহণ হয়েছিল। সবশেষে ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-23 10:41:09