ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কলম্বো বাস স্টেশন থেকে ৮৭ বিস্ফোরক উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
কলম্বো বাস স্টেশন থেকে ৮৭ বিস্ফোরক উদ্ধার কলম্বোর প্রধান বাস স্টেশন এলাকা

গির্জা, হোটেলসহ ‍পৃথক আট স্থানে সিরিজ বোমা হামলার ভয়াবহতার রেশ না কাটতেই শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর প্রধান বাস স্টেশন এলাকা থেকে ৮৭টি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে সোমবার (২২ এপ্রিল) বিকেলে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়েছে কিনা সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

এছাড়া বিস্ফোরকগুলো কি ধরনের প্রাথমিক সে তথ্যও জানানো হয়নি।

এর আগে রোববার (২১ এপ্রিল) হামলার পর রাতে শ্রীলঙ্কার বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর (বিআইএ) এলাকায় একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করেন দেশটির বিমান বাহিনীর সদস্যরা।

বিমান বাহিনীর মুখপাত্র জিহান সেনেভিরাত্নের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, বিস্ফোরক ভর্তি ৬ ফুট লম্বা একটি পিভিসি পাইপ উদ্ধার করা হয়েছে। বিমান বাহিনীর একটি মোবাইল পেট্রোল টিম প্রথমে বোমাটি শনাক্ত করে। পরে বোম্ব ডিসপোজাল ইউনিট এটিকে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।

রোববার সকালে রাজধানী কলম্বো ও এর আশপাশের তিনটি হোটেল ও তিনটি গির্জায় ছয়টি বোমা বিস্ফোরণের পর বিকেলে আরেকটি হোটেলসহ দু’টি স্থানে হামলা হয়েছে। এতে এখন পর্যন্ত ২৯০ জন মানুষের প্রাণ ঝরেছে। এদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন। আহত রয়েছেন চার শতাধিক মানুষ। এছাড়া নিখোঁজ রয়েছেন বেশ কিছু লোক, যাদের মধ্যে দুই বাংলাদেশিও আছেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।